বাকৃবি শাখা ছাত্রলীগ কমিটি থেকে ৬৭ জনের গণপদত্যাগ

0
140

ময়মনসিংহ: বিভিন্ন অনিয়ম-দুর্নীতি এবং সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ এনে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবু ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে কমিটি থেকে ৬৭ জন গণপদত্যাগ করেছেন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বাকৃবি ছাত্রলীগের পদত্যাগী নেতারা এ ঘোষণা দিয়েছেন। পদত্যাগপত্রগুলো ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদকের কাছে পাঠানো হবে বলে জানানো হয়। এ সময় বাকৃবি ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে দ্রুত নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাকৃবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। এ সময় পদত্যাগী নেতারা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, বর্তমান বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবু ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ তাদের অনুগত ক্যাডারদেন সীমাহীন সন্ত্রাস, মাদক, শিক্ষার্থী নির্যাতন, শিক্ষক লাঞ্ছিত করা এবং ছাত্র হত্যাসহ নানাবিধ চাঁদাবাজি ও টেন্ডারবাজি করে সংগঠনকে কলঙ্কিত করেছে। ইতিমধ্যে দ্রুত বিচারসহ চার মামলায় অভিযুক্ত বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি নুরে আলম বাপ্পী, ওয়াহাব রিন্টু ও বিজয় বর্মন, যুগ্ম সম্পাদক ওবায়দুল ইসলাম খান অপু ও মনিরুল হাসান পলাশ, উপ-সম্পাদক অলি উল ইসলাম গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছে। সভাপতি মুর্শেদুজ্জামান বাবুসহ আরো বেশ কিছু নামধারী ক্যাডার পলাতক রয়েছে।  সংবাদ সম্মেলনে এদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১১৯ সদস্যের কমিটির ছয়জনকে বহিষ্কার, সাধারণ সম্পাদকসহ সাতজন দ্রুত বিচার মামলায় গ্রেফতার হয়ে জেলহাজতে এবং ১০ জন পলাতক রয়েছেন। এছাড়া কমপক্ষে ২০জন চাকরি নিয়ে ক্যাম্পাস ছেড়েছেন।

Print Friendly, PDF & Email