Home জাতীয় বান্দরবানে বিজিবি ক্যাম্পে সন্ত্রাসীদের গুলি: বিজিবির পাল্টা জবাব

বান্দরবানে বিজিবি ক্যাম্পে সন্ত্রাসীদের গুলি: বিজিবির পাল্টা জবাব

338
0

নিউজ ডেস্ক: বান্দরবানের থানছি উপজেলার রোমাক্রী ইউনিয়নের বড় মদক এলাকায় বিজিবির সাথে একটি সন্ত্রাসী সংগঠনের মধ্যে গুলিবিনিময় হয়েছে। সন্ত্রাসী সংগঠনটির অস্ত্রধারী সদস্যরা বড় মদক বিজিবি ক্যাম্প লক্ষ্য করে গুলি ছুড়লে বিজিবিও পাল্টা গুলি চালিয়েছে। হামলাকালীরা মায়ানমারের আরাকান রাজ্যের আরাকান লিবারেশন পার্টি (এএলপি) ও আরাকান আর্মির (এ,এ) সদস্য হতে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন। তবে বিজিবির পক্ষ হতে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। বিজিবির চট্রগ্রাম দক্ষিন পূর্ব রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল হাবিবুল করিম জানিয়েছেন পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে।

থানছির রেমাক্রী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মালিরাম ত্রিপুরা জানিয়েছেন, সকাল ৭টা দিকে বড় মদক বিজিবি ক্যাম্প লক্ষ্য করে সন্ত্রাসীরা জঙ্গল থেকে কয়েক রাউন্ড গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড পাল্টা গুলি চালিয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি। সিংগাফা মৌজার মৌজা প্রধান হেডম্যান সিংমৈঅং মারমা ঘটনার কথা স্বীকার করে জানিয়েছেন এ ঘটনার পর লোকজনদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানিয়রা জানিয়েছেন মঙ্গলবার বিজিবি তিন্দু ও আন্দারমানিক এলাকা থেকে ১৩টি ঘোড়া আটক করে। আটককৃত ঘোড়াগুলো বড় মদক বিজিবি ক্যাম্পে নিয়ে আসা হয়। এ ঘটনার প্রেক্ষিতে আজ সকালে হঠাৎ করেই বড় মদক বিজিবি ক্যাম্প লক্ষ্য করে গুলি ছুড়ে সন্ত্রাসীরা। বড় মদক বাজারে দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এ দিকে এ ঘটনার পর বান্দরবান মায়ানমার সীমান্তে সতর্কতা জারী করেছে বিজিবি। থানছির বিভিন্ন ক্যাম্পে সদস্য সংখ্যা বাড়ানো হচ্ছে। বলিপাড়া বিজিবির ব্যাটালিয়ন থেকে বিজিবির সদস্যদের বড় মদক তিন্দু রেমাক্রী ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে।

Previous articleজাসদ হরতালের জন্য বোমা বানানোর দায়িত্ব দেয় বোমা নিখিল কে, গুলি ছুঁড়ে ইনু-আনোয়ার: গয়েশ্বর
Next articleআওয়ামী লীগের অনেক নেতা মোশতাক সরকারে যোগ দিয়েছিলেন: তথ্যমন্ত্রী