বিএনপিকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে: মির্জা ফখরুল

0
135

ঢাকা: বিএনপিকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী প্রায় বিদেশে গিয়ে বিভিন্ন সমাবেশে অংশ নিচ্ছেন। ভূটানে প্রতিবন্ধী সম্মেলনে গিয়েছেন। কিন্তু তিনি নিজের দেশের রাজনীতিকে পুরোপুরিভাবে প্রতিবন্ধী করে রেখেছেন। মানুষকে পঙ্গু করে দিয়েছেন। সেদিকে তার কোনো খেয়াল নেই। আসলে এই সরকারের অপকীর্তি বলে শেষ করা যাবে না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর সম্পূর্ণরূপে একটি ব্যর্থ সফর। সেখানে তিনি শুধু দিয়েই এসেছেন। কোনো কিছু নিয়ে আসতে পারেননি। এজন্যই তিনি বলেছেন, ম্যায় পানি মাঙ্গা, লেকিন বিজলি মিলেগা, কুচ তো মিলা। অর্থাৎ প্রধানমন্ত্রীর বক্তব্যেই প্রমাণিত যে তিনি যা চেয়েছিলেন, তা পাননি। তার ভারত সফর একটি ব্যর্থ সফর। কারণ তার পেছনে জনগণ নেই।
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজের ৫ বছর অতিবাহিত হওয়ায় এই সভার আয়োজন করে বিএনপি। এতে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মির্জা ফখরুল বলেন, গুম, খুন, হত্যা যেন আওয়ামী সরকারের নির্যাতনের হাতিয়ারে পরিণত হয়েছে। কারণ তারা মনে করছে এভাবে নিপীড়ন নির্যাতন করে ক্ষমতায় থাকবে। কিন্তু এভাবে ক্ষমতায় থাকা যায় না। এই সরকার গত কয়েক বছর দেশের মানুষের ওপর ব্যাপক নির্যাতন চালিয়েছে। অথচ সভ্য বিশ্বে এই গুম খুন আর নেই। এই সরকার জনগণের অধিকার রক্ষা করতে পারেনি। তারা আমাদের জীবনের অধিকার, ভোটের অধিকার ও নিরাপত্তা দিতে পারেনি।
তিনি বলেন, আজকে ইলিয়াস আলী নিখোঁজের ৫ বছর হয়ে গেছে। একদিন দুদিন নয় পাঁচ বছর। এভাবে অসংখ্য নেতাকর্মীকে সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা গুম করে রেখেছে। তাদের পরিবারের অনেকে দীর্ঘকাল ধরে স্বজনের অপেক্ষায় আছেন। অনেকে এই পৃথিবী ছেড়ে চলেও গেছেন। তিনি বলেন, বিএনপিকে নিবন্ধনের ভয় দেখিয়ে লাভ নেই। বরং বিএনপিকে কিভাবে নির্বাচনে নেয়া যায় সেই ব্যবস্থা করুন।
তিনি বলেন, এই সরকারের গণভিত্তি নেই। তাই তারা ভারতের কাছে চুক্তির নামে সব কিছু বিলিয়ে দিয়ে ক্ষমতায় থাকতে চায়। যদি তাদের সাথে দেশের জনগণ থাকতো, জনগণের ভোটে শেখ হাসিনা প্রধানমন্ত্রী নির্বাচিত হতেন তাহলে তিনি তিস্তার পানি চুক্তি ছাড়া অন্য চুক্তি সই করতেননা। তিনি এ ব্যাপারে দরকষাকষির ক্ষমতা হারিয়েছেন। কারণ তার সেই শক্তি নেই। সরকারের গুম খুন ও মামলার রাজনীতির সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ভবিষ্যতে এদের বিচার করা হবে।

Print Friendly, PDF & Email