বিএনপিকে ভাঙ্গা দুরের কথা, চিরও ধরানো যাবে না: মির্জা আব্বাস

0
170

বিএনপিকে ভাঙ্গার চেষ্টায় ব্যর্থ হয়ে তা বিলুপ্তির চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, মামলা মোকদ্দমা যতই হোক বিএনপিকে ভাঙ্গা তো দুরের কথা, ফাটল, চিরও ধরানো যাবে না। আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের সাজা বাতিল ও মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত সভায় মির্জা আব্বাস এসব কথা বলেন। ৯০ এর ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্য ওই সভার আয়োজন করে।

সভায় মির্জা আব্বাস বলেন, বিএনপিতে ভাঙ্গন ধরানোর চেষ্টা সেই প্রেসিডেন্ট জিয়াউর রহমান মারা যাওয়ার পর থেকে শুরু হয়েছে। কয়েক বার চেষ্টা করা হয়েছে। এবারও চেষ্টা করা করে তারা (আওয়ামী লীগ) ব্যর্থ হয়েছে। তা তাদের পক্ষে আর সম্ভব হবে না বলেও তিনি মন্তব্য করেন।

মির্জা আব্বাস বলেন, বিএনপিকে ভাঙতে না পেরে এখন তারা বিএনপিকে বিলুপ্ত করে দেয়ার চেষ্টায় আছে। যা সম্ভব না। বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বিএনপির কর্মী তৈরি হয়ে গেছে। সুতরাং এই বিএনপিকে বিলুপ্ত করা সম্ভব নয়। যারা চেষ্টা করছেন, করতে থাকেন। একদিন ক্লান্ত হয়ে যাবেন। বিএনপি আবার তৃনমূল থেকে উপরে উঠে যাবে, আপনাদের ক্ষমতায় থেকে অবশ্যই সরিয়ে আবার ক্ষমতায় যাবে।

মির্জা আব্বাস বলেন, ‘বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়েছে একটা উদ্দেশ্য সামনে রেখে। দেশের সামনে তাঁর এবং বিএনপির ওপর কালিমা লিপ্ত করা। আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে, বিএনপির সকল নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে। আওয়ামী লীগের টার্গেট হল বিএনপিকে দুর্নীতিবাজের দল হিসবে প্রতিষ্ঠিত করে ফায়দা নেওয়া।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে দুর্বল করে ফেলবেন ভাবছেন। সেটাও সম্ভব নয়। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া দুর্বল হওয়ার মত মানুষ নন।

দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, যখন পতনের সময় আসে তখন মানুষ ভুল করে। এখন এই সরকারের পতনের সময় এসে গেছে, এখন অনেক ভুল করবে এবং বেশিরভাগ ভুল তাদের বিপক্ষে যাবে। যেমন খালেদা জিয়াকে জেলে দেয়া, তাদের বিপক্ষে গেছে। এই যে উল্টা পাল্টা রিপোর্ট প্রকাশ করা এগুলো তাদের বিপক্ষে যাচ্ছে। নেতাদেরকে গ্রেপ্তার করে কষ্ট দেওয়া তাদের বিপক্ষে যাচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রকাশনা বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

Print Friendly, PDF & Email