বিএনপির কিছুই করার নেই, যা করার সরকারের পুলিশ ও মাস্তান বাহিনী করবে

0
125

ঢাকা: এই পৌর নির্বাচনে বিএনপির কিছুই করার নেই। যা করার সরকারের পুলিশ ও মাস্তান বাহিনী করবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। মেজর হাফিজ বলেন, পৌর নির্বাচন নিয়ে আমাকে অনেকেই অনেক ধরনের প্রশ্ন করেন। আমি তো তখন তাদেরকে কিছুই বলতে চাইনি। কিন্তু এখন বলছি, এই নির্বাচনে বিএনপির করার কিছুই নেই, যা করার সরকারের পুলিশ ও  মাস্তান বাহিনী করবে। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে ‘নির্বাসিত গণতন্ত্র, মানবাধিকার ভূলুন্ঠিত: উত্তরণে মুক্তিযোদ্ধাদের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সরকারের প্রতি উদ্দেশ্য করে তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ভোট জালিয়াতি করে সরকারের সকল ভয় কেটে গেছে। এজন্য পৌরসভার নির্বাচন তড়িঘড়ি করে আয়োজন করছে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য নির্বাচন কমিশন অভিনব আচরণবিধি তৈরি করেছে।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, নিজেদের উগ্র ক্ষমতার লোভে এই দেশটাকে ধ্বংস করে জঙ্গিরাষ্ট্র বানাবেন না। গণতন্ত্রকে একটু সুযোগ দিন। কারণ দেশটা সকলের।

হাফিজ আরো বলেন, যে মুক্তিযুদ্ধ আমাদের অহংকার সেই কৃতিত্ব প্রতিবেশী রাষ্ট্র নিতে চায়। বর্তমান সরাকার কারোরই কৃতিত্ব মেনে নিতে চায় না, তারা দাবি করে সকল কৃতিত্ব এক ব্যক্তি আর এক দলের। যা কখনই হতে পারে না।

আয়োজক সংগঠনের সভাপতি ইসতিয়াক আজিজ উলফার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম (বীর প্রতীক), বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা শাহ মো. আবু জাফর প্রমুখ।

Print Friendly, PDF & Email