বিএনপির ক্ষমতার উৎস বন্দুকের নল: ওবায়দুল কাদের

0
788

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ক্ষমতার উৎস বন্দুকের নল, আর আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ। তিনি বলেন, বিএনপি একটি আত্মস্বীকৃত দুর্নীতিগ্রস্ত দল। তাঁরা দুর্নীতিবাজ বলেই রাতের আঁধারে দলের গঠনতন্ত্রের সাত নম্বর ধারা পরিবর্তন করেছে। শুক্রবার বিকেলে ফেনীর ফতেহপুর রেলক্রসিং এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উড়ালসেতুর (ওভারপাস) নির্মাণকাজ পরিদর্শনের সময় সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে সমর্থন করে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘দুদক আমাদের ছয়জন এমপিকে তলব করেছে। একজনের দণ্ড হয়েছে। সাবেক মন্ত্রী আদালতে হাজিরা দিচ্ছেন। আর দুর্নীতির দায়ে দণ্ডিত হওয়ায় বিএনপির চেয়ারপারসন কারাগারে গেছেন। আর যাঁরা তাদের দল চালাচ্ছেন, তাঁরাও দুর্নীতিবাজ ও দণ্ডিত।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। খালেদা জিয়াকে আদালত দণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন। তাঁকে মুক্তি দেয়ার বিষয়টিও আদালতের এখতিয়ার। এতে সরকারের করণীয় কিছুই নেই। সরকার কোনোভাবে তাঁর বিচারকাজে হস্তক্ষেপ করছে না এবং করবেও না।

Print Friendly, PDF & Email