বিএনপির তৃতীয় মুখপাত্র বুলু

0
148

Barkat Ullah Buluঢাকা: টানা ৬৬ দিন ধরে চলা আন্দোলনে এ পর্যন্ত দু’জন মুখপাত্রকে বদল করতে হয়েছে বিএনপি ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে। বিএনপির দুই যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ও সালাহউদ্দিন আহমদের পর এবার আরেক যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু জোটটির নতুন মুখপাত্রের দায়িত্ব পেলেন। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বরকত উল্লাহ বুলুর স্বাক্ষরিত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়। বিবৃতিতে রবিবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সারা দেশে ৭২ ঘণ্টা হরতালের কর্মসূচি দেওয়া হয়।
বিবৃতি পাওয়ার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খানের সঙ্গে যোগাযোগ করা হলে তারা দ্য রিপোর্টকে জানান, এখন থেকে বিএনপি ও ২০ দলীয় জোটের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন বরকত উল্লাহ বুলু।
বিবৃতিতে বুলু বলেন, দেশব্যাপী গুম, খুন ও নিখোঁজ যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের মুক্তির দাবিতে এ হরতাল ডাকা হয়েছে। আগের মতো স্ক্যান করে পাঠানো বিবৃতিটিতে বরকত উল্লাহ বুলুর স্বাক্ষর রয়েছে। এর আগে রুহুল কবির রিজভী বারিধারার একটি বাড়ি থেকে গ্রেফতার হওয়ার পর দলের বিবৃতি আসত যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের স্বাক্ষরে।
রাজধানীর উত্তরার একটি বাড়ি থেকে এতদিন সালাহ উদ্দিন আহমেদ গণমাধ্যমে বিবৃতি পাঠাতেন। সর্বশেষ গত মঙ্গলবার রাত সাড়ে ১০টা থেকে নিখোঁজ রয়েছেন বিএনপির অন্যতম এই যুগ্ম-মহাসচিব। তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ গণমাধ্যমে অভিযোগ করে আসছেন, ওই রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সশস্ত্র সদস্যরা তাকে তুলে নিয়ে গেছে। যদিও সালাহ উদ্দিন আহমেদকে আটকের কথা গত চার দিনেও স্বীকার করেনি পুলিশ, র্যা বসহ কোনো আইনশৃঙ্খলা বাহিনী।
সালাহ উদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় ফেরত দাবি করে ইতোমধ্যেই তার স্ত্রী হাসিনা আহমেদ উচ্চ আদালতে রিট করেছেন। এর আগে গত ৪ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাব থেকে বের হওয়ার সময় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি অবরোধ কর্মসূচি দেওয়ার পর থেকে এ নিয়ে তৃতীয় নেতার পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা শুরু হল।

Print Friendly, PDF & Email