বিএনপি একটি অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা করতে চায়: তথ্যমন্ত্রী

0
142

কুষ্টিয়া প্রতিনিধি:  জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সহায়ক সরকারের আড়ালে বিএনপি তার পুরনো খেলা দিয়ে একটি অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা করতে চায়। কারণ বেগম খালেদা জিয়া এবং বিএনপি নির্বাচনকালীন সময়ে সহায়ক সরকারের রূপরেখা এবং সংবিধানের ভিত্তিতে নির্বাচনকালীন সময়ে সরকারের কাজ কি হবে, রুপরেখা কি হবে, কাঠামো কি হবে এই ব্যাপারে আজ পর্যন্ত জাতির কাছে প্রস্তাব রাখতে পারেননি। বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, বিএনপির এই সব প্রস্তাব না রেখেই নির্বাচন বর্জনের হুমকি প্রদান করাটা সমগ্র গণতান্ত্রিক প্রক্রিয়াটাকে জিম্মি করে রাখার সামিল।
আইসিটি এ্যাক্ট এবং ৫৭ ধারায় সাংবাদিক নির্যাতনের বিষয়ে তিনি বলেন, দেশে হাজার হাজার সাংবাদিক কর্মরত রয়েছে তাদের মধ্যে কতজন সাংবাদিক ৫৭ ধারায় নির্যাতন হয়েছে? হাতে গোনা কয়েকজন এবং এই মামলা সরকার করছেনা, ব্যক্তি করছে। তবে ৫৭ ধারা পর্যালোচনার কাজ চলছে। আমরা সাইবার অপরাধ আইন বলে একটি সন্মনিত আইন তৈরির কাজ সম্পূর্ন করছি, সাইবার আইন যখন চুড়ান্ত হবে তখন ৫৭ ধারাটাও সমন্বয় করে নেয়া হবে। যদি কোনো সমালোচনা থেকে থাকে সেটা আমরা বিবেচনা করছি এবং আমরা এই বলে আশ্বস্থ করছি যেন কোনো সাংবাদিক হয়রানির শিকার না হয় সেই দিকে সরকার যত্নবান হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা জাসদের সভাপতি হাজী গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান প্রমুখ।

Print Friendly, PDF & Email