বিএনপি একটি ব্যর্থ দল: হাছান মাহমুদ

0
280

Dr. hasan mahmud 03

ঢাকা: বিএনপি একটি ব্যর্থ দল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। হাছান বলেন, বিএনপি আন্দোলন সংগ্রামে ব্যর্থ। ষড়যন্ত্র করা ছাড়া তাদের আর কোনো যোগ্যতা নেই। বিএনপি নেত্রী ঘোষণা দিয়েছিলেন ঈদের পর আন্দোলনে নামবেন। অথচ নামতে পারেননি। এতেই বুঝা যায় বিএনপি একটি ব্যর্থ দল। আগামী জানুয়ারিতে বিএনপি আবারও আন্দোলনের নামার হুমকি দিচ্ছে, কিন্তু এখন তার কোনো সুযোগ নেই।
তিনি বলেন, নিজের কুকীর্তি ঢাকার জন্য মিথ্যাচার করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মহান বিজয়ের মাস আসলেই বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের মিথ্যাচার বেড়ে যায়।
মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বীর উত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা মহানগর আয়োজিত ‘দেশ ও জাতির উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা সরকারের কর্মকা-’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার ৪৩ বছর পরও এ দেশে স্বাধীনতা বিরোধীরা রাজনীতি করছে। আর এদের নেতৃত্ব দিচ্ছেন বেগম খালেদা জিয়া। স্বাধীনতা বিরোধীদের সাথে মিলে বিএনপি নেত্রী দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে তার ছেলে তারেক রহমানের মত মিথ্যাচার করছেন।
তিনি বলেন, সবচেয়ে দুঃখের বিষয় হলো স্বাধীনতার এত বছর পরও সাঈদী, নিজামীসহ জামায়াতের অন্যান্য নেতাদের জন্য যারা পাকিস্তান রক্ষায় বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ করেছে তাদের পক্ষে কথা বলছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।
তিনি আরো বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েছে। ব্যর্থ হয়ে এখন তাদের সেনাপতি (খালেদা জিয়া) আন্দোলনের সামনে থাকার ঘোষণা দিয়েছেন। আমরা স্পষ্টভাবে বলতে চাই অতীতেও বিএনপির আন্দোলন সফল হয়নি আর ভবিষ্যতেও হবে না। শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলার মানুষ ঐক্যবদ্ধ। তবে আন্দোলনে সফল না হলে ষড়যন্ত্রে বার বার সফল হয়েছে বিএনপি। তাই আমাদের সতর্ক থাকতে হবে।
সংগঠনের উপদেষ্টা শেখ মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আলোচান সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

Print Friendly, PDF & Email