বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে ১৩ নেতাকর্মী গ্রেফতার

0
144

Atok

ঢাকা: ৯২ দিন বন্ধ থাকার পর শনিবার সন্ধ্যায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় খোলার পর গত তিন দিনে সেখান থেকে ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করা হয় বলে দাবি করেছে বিএনপি। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এ দাবি করেন।
বিবৃতিতে বুলু বলেন, দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয় খুললেও সেখানে আসা-যাওয়ার ক্ষেত্রে নেতাকর্মীদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।
গত তিন দিনে ১৩জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে পল্টন থানায় যোগাযোগ করা হলে পুলিশ গ্রেফতারের বিষয়ে কিছুই জানে না মর্মে বলা হলেও রাজধানীর বিভিন্ন থানায় গ্রেফতারকৃতদের সন্ধান মিলছে।
কার্যালয়ের পরিবেশ স্বাভাবিক করতে সরকারের প্রতি দাবি জানিয়ে তিনি বলেন, কার্যালয়টি খুলে দেওয়ার পর সরকারের নিকট বিএনপির আশা, দলীয় নেতাকর্মীদের গ্রেফতারসহ হয়রানি বন্ধ এবং বিএনপির সদর দফতরে নির্বিঘ্নে দাফতরিক কাজকর্ম সুষ্ঠু ও স্বাভাবিক গতিতে চালানোর ক্ষেত্রে নিরাপদ ও বিপদমুক্ত রাখা হবে। সরকার এ বিষয়ে ইতিবাচক সাড়া দেবে বলে বিএনপি আশা করে।
বিবৃতিতে বুলু বলেন, সরকার আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী দলগুলোর নেতাকর্মীদের নির্বাচনী প্রচার-প্রচারণায় অবাধ সুযোগ নিশ্চিত করবে এবং আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার আতঙ্ক থেকে নেতাকর্মীদের মুক্ত রাখতে সচেষ্ট হবে।

Print Friendly, PDF & Email