বিএনপি জঙ্গির দোসর তারা সাম্প্রদায়িক শক্তি: ইনু

0
205

ঢাকা: সাবেক মন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিএনপি জঙ্গির দোসর তারা সাম্প্রদায়িক শক্তি। শান্তির শত্রুদের জন্য কোনো রাজনৈতিক স্পেস দেওয়া যায় না। সোমবার (২৪ জুন) একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, গণতন্ত্রের সুযোগ নিয়ে যারা গণতন্ত্রের পিঠে ছোবল মারে, তাদের জন্য মায়া কান্না গণতন্ত্রকে ধ্বংসই করে। এ ধরনের রাজনৈতিক শক্তিকে ক্রেন দিয়ে তুলে বিরোধী দলে বসানো, এটা দেশের জন্য এবং গণতন্ত্রের জন্য মঙ্গলজনক না, মন্তব্য ইনুর।

হাসানুল হক ইনু বলেন, অর্থনীতির সমৃদ্ধির জন্য রাজনীতির শান্তি দরকার। শেখ হাসিনার সরকারকে অনেক মূল্য দিয়ে সেই শান্তি অর্জন করতে হয়েছে। তাই শান্তির শক্তিতে অশান্তির হোতাদের কোনো ছাড় নাই। দমন ওদের করতেই হবে। আগুন সন্ত্রাস, জঙ্গি, খুনি, যুদ্ধাপরাধী ও দুর্নীতির বিচার প্রতিহিংসা না। এসব ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া উচিত না।

এমনও রাজনৈতিক শক্তি বিদ্যমান, যারা সামরিক শাসনের আমলে রাজনৈতিক বিষবৃক্ষ হিসেবে কাজ করেছে। বিএনপি হচ্ছে সেই দল, যে দলে খুনি, জঙ্গি, সাম্প্রদায়িক মহলকে রাজনৈতিক ছায়া দেওয়া হয়। এটি সাম্প্রদায়িক দল।

বিএনপিকে দেশ বিরোধী অখ্যায়িত করে ইনু বলেন, সংসদে বা বাইরে যেখানেই থাকুক না কেন বিএনপি এখনো যুদ্ধাপরাধের বিচার মানে না, বঙ্গবন্ধুকে জাতির পিতা মানে না। সংবিধানের চার নীতি মানে না। স্বাধীনতার ঘোষণা মানে না। সুতরাং এটি একটি সংবিধান এবং দেশ বিরোধী রাজনৈতিক দল। ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করা হয়। জিয়াকে স্বাধীনতার ঘোষক হিসেবে বলার চেষ্টা করেন তারা। এ ধরনের রাজনৈতিক শক্তিকে ক্রেন দিয়ে তুলে বিরোধী দলের বসানো দেশ ও গণতন্ত্রের জন্য মঙ্গলজনক না। অর্থনীতির উন্নতীর ধারা অব্যাহত রাখতে হলে বিএনপির মত সাম্প্রদায়িক জঙ্গির দোসর রাজনৈতিক দলকে বাংলাদেশের রাজনীতির ময়দান থেকে মাইনাস করতে হবে,’ যোগ করেন ইনু।

Print Friendly, PDF & Email