বিএনপি নেতাদের মন্তব্য আদালত অবমাননার শামিল: অ্যাটর্নি জেনারেল

0
187
ফাইল ছবি
ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের একাধিক নেতা নানা মন্তব্য করেন। তারা বলেছেন, ভোটে হার ‘নিশ্চিত জেনেই’ সরকার এটা করেছে। কি সুন্দর খেলা!
বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এ ধরনের মন্তব্য আদালত অবমাননার শামিল। কারণ আদালত কারো কথামত রায় বা আদেশ দেয় না। উভয় পক্ষের আইনজীবীদের শুনানি গ্রহণ করেই রিট পিটিশনের উপর আদেশ দিয়েছেন আদালত। এখানে অন্য কিছু ভাবার সুযোগ নেই। যদি কেউ এ ধরনের ভেবে থাকেন তাহলে সেটা গুরুতর আদালত অবমাননা।
গতকাল বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বাধীন হাইকোর্টের ডিভিশন বেঞ্চ উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন ও কাউন্সিলর পদে নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন। এরপর মির্জা ফখরুল বলেন, উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ জিততে পারবে না বলেই স্থগিত করা হয়েছে।
দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন রাজধানীতে এক আলোচনা সভায় বলেন, আজ আমরা একটু আগে খবর পেলাম নির্বাচন স্থগিত করা হয়ে গিয়েছে। কি সুন্দর খেলা! সরকার যখন বুঝতে পেরেছে যে ডিএনসিসি নির্বাচনে তাদের ভরাডুবি হবে, তখন কোর্টে নিজেদের লোক দিয়ে রিট করিয়ে নির্বাচন স্থগিত করে দেওয়া হয়েছে।
Print Friendly, PDF & Email