বিএনপি নেতা কাইয়ুমকে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি ‘আজগুবি’: বিএনপি

0
216

ঢাকা: ইটালিয়ান নাগরিক তাবেলা হত্যায় বিএনপির ঢাকা মহানগরের যুগ্ম আহ্বায়ক এম এ কাইয়ুম ওরফে কাইয়ুম কমিশনার জড়িত বলে স্বরাষ্ট্রমন্ত্রী যে দাবি করেছেন তাকে ‘আজগুবি’ বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান রিপন এ কথা বলেন।

তিনি আরো বলেন, এ দল শুধু গণতান্ত্রিক পন্থায় প্রতিবাদ করে থাকে। কোনো চোরাগলি বা ষড়যন্ত্রের পথ দিয়ে ক্ষমতার যাওয়ার নীতিকে বিএনপি ঘৃণা করে। এ ছাড়া রাজনৈতিক প্রতিপক্ষকে দলটি রাজনৈতিকভাবেই মোকাবিলা করতে চায়। বিদেশি নাগরিক হত্যার সুষ্ঠু তদন্ত দাবি করে আসাদুজ্জামান রিপন সরকারকে এ নিয়ে ‘দোষারোপের রাজনীতি’ না করার আহ্বান জানান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাবেলা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে যে চারজনকে আটক করা হয়েছে, তারা কেউই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত নয়।

ড. রিপন বলেন, সম্প্রতি দুই বিদেশির হত্যাকাণ্ডকে কেন্দ্র করে কিছু পত্র-পত্রিকায় বিএনপির কয়েকন নেতাকে জড়িয়ে মনগড়া প্রতিবেদন প্রকাশ ও স্বরাষ্ট্রমন্ত্রী কর্তৃক বিএনপি নেতা আবদুল কাইয়ুমকে ‘হুকুমদাতা বড়ভাই’ উল্লেখ করায় বিএনপি আগে জানানো আশঙ্কাই প্রমাণিত হলো যে, সরকার বিদেশি খুনে বিএনপির কোন কোন নেতার নাম জড়িয়ে দলটিকে হয়রানি করবে। তিনি বলেন, আমরা খুব স্পষ্ট করে দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি একটি গণতান্ত্রিক দল হিসেবেই তার রাজনীতি পরিচালনা করে। এ দল হত্যা-খুনের রাজনীতিতে বিশ্বাসী নয়। অথচ বিএনপির কোন কোন নেতার নাম জড়িয়ে সরকারের তরফ থেকে যেসব আজগুবি, কাল্পনিক ও অসত্য অভিযোগ করা হচ্ছে— তাতে সত্যের লেশমাত্রও নেই। আমরা সরকারের এ ধরনের দৃষ্টিভঙ্গি ও বক্তব্যের তীব্র নিন্দা করি।

Print Friendly, PDF & Email