বিএনপি মিথ্যাচার করে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে: হানিফ

0
163

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট পৌরসভা নির্বাচনের শুরু থেকেই মিথ্যাচার করে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। শনিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। পৌরসভা নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের মিথ্যাচারের জবাব দিতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা দেয়া হচ্ছে। কিন্তু বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে। আন্দোলনের ইস্যু তৈরি করতে পারাটাই তাদের মূল লক্ষ্য। তারা একের পর এক মিথ্যাচার করছে।

হানিফ বলেন, গণতন্ত্রের সংজ্ঞাটা কি, সেটা বিএনপি নেতার নতুন করে জানা দরকার? যে দলটির জন্মই হয়েছে ষড়যন্ত্রের মধ্যে, জন্মই হয়েছে সামরিক বাহিনীর মধ্যে। সেই দলের কাছে যদি গণতন্ত্রের সংজ্ঞা শুনতে হয়; জাতির কাছে এর চেয়ে আর বড় দুঃখজনক কিছু হতে পারে না।

তিনি বলেন, সরকার গঠনের জন্য যে জাতীয় সংসদ নির্বাচন তারা নির্বাচনে অংশ নিলেন না। আর পৌর নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্র উদ্ধার করে দিচ্ছেন। এসব হাস্যকর, উদ্ভুট কথাবার্তা জাতির কাছে বলে তাদেরকে বোকা বানানোর সময় আর নেই। এদেশের জনগণ অনেক সচেতন হয়েছে। এদেশে যদি গণতন্ত্র হরণ করা হয়ে থাকে, গণতন্ত্রকে ধ্বংস করার চক্রান্ত করা হয়ে থাকে, সেটা বিএনপিই করেছে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী এমপি, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক শামীম ও এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

Print Friendly, PDF & Email