বিএনপি হচ্ছে রাজাকারদের দল: জয়

0
190

ঢাকা: বিএনপি রাজাকারদের দল বলে মন্তব্য করে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, স্বৈরাচারের সৃষ্টি রাজনৈতিক দল হচ্ছে বিএনপি। শুক্রবার রাজধানীর একটি হোটেলে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।
সজীব ওয়াজেদ জয় বলেন, বিএনপি যদি প্রমাণ করতে চায় যে তারা রাজাকারের দল নয়, তাহালে তাদের জোট ভেঙে ফেলুক। জোট না ভাঙলে এটা প্রমাণ হবে যে তারা রাজাকারের দল। রাজাকারদের স্বাধীন বাংলাদেশে জিয়াউর রহমানই এনেছেন। বিএনপি হচ্ছে রাজাকারদের দল।
জয় বলেন, ২০ বছর আগে আমি যখন ছোট ছিলাম তখন মানুষ স্বাধীনতা শব্দটি বলতে লজ্জা পেত। জয় বাংলা বলতে ভয় পেত। কারণ এগুলো বললে তারা নির্যাতনের স্বীকার হতো। তিনি বলেন, আমাদের কারোও সার্টিফিকেট লাগে না। আমরাই আমাদের সার্টিফিকেট। আমারা কারও চোখ রাঙানিকে ভয় পাই না।
তিনি বলেন, আওয়ামী লীগ যত দিন ক্ষমতায় আছে মানবতাবিরোধী অপরাধের বিচার এ দেশে হবে। যারা রাজাকার, ৭১-এ খুন, হত্যা, নির্যাতন চালিয়েছে তাদের বিচার অবশ্যই হতে হবে। যারা তাদের সমর্থক তারা কি স্বাধীনতার চেতনায় বিশ্বাস করতে পারে?

Print Friendly, PDF & Email