বিএনপি হরতালকে ভোতা করে দিয়েছে: তোফায়েল

0
265

Tufayel Ahmed
ঢাকা: বিএনপি মাসের পর মাস হরতাল দিয়ে হরতালকে একটি ভোতা অস্ত্রে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রাজধানীর যমুনার ফিউচার পার্কে তিন দিনব্যাপী বাংলাদেশ ফার্নিচার এন্ড ইন্টেরিয়র ডেকর এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছে, স্বাধীনতা বিরোধীরা এ অগ্রযাত্রাকে বাধা দিচ্ছে। মাসের পর মাস হরতাল দিয়ে যাচ্ছে। কোন লাভ নেই। আন্দোলনের এ মূল অস্ত্রকে বিএনপি ভোতা করে দিয়েছে। এখন রাজধানীতে তীব্র যানজট। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৫০ কিলোমিটার যানজটের কথাও শোনা যায়।’
বিএনপিকে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘তারা যে সংলাপের কথা বলেছিল। সেটি সম্ভব নয়। কারণ জঙ্গি বা নাশকতাকারীদের সঙ্গে সংলাপ হতে পারে না। যারা দেশকে পাকিস্তান বানাতে চায় তাদের সঙ্গে আলোচনা নয়।’ বিএনপিকে নাশকতা ছেড়ে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।
সরকার ফার্মেসি, চামড়া, তথ্য প্রযুক্তি, শিপিং এবং ফার্নিচার খাতের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে বাজারের বহুমুখীকরণ ও রপ্তানি আয় বৃদ্ধির জন্যে কাজ করছে বলেও জানান মন্ত্রী।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে, টেক্সটাইল ও পাট মন্ত্রী মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামানিক বলেন, ‘সরকার রপ্তানিকারকদের উৎসাহ দিতে বিভিন্ন ধরনের উদ্যোগ নিচ্ছে।’
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতউল্লা আল মামুন, এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান শুভাশীষ বসু প্রমুখ।
যমুনা ফিউচার পার্কে এই মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। ফার্নিচার ও সংশ্লিষ্ট খাতের প্রচারণার লক্ষ্যে ৫১টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে মেলায়।

Print Friendly, PDF & Email