বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী নিহত

0
146

bsf
নিউজ ডেস্ক: যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)- এর গুলিতে আকু (৩১) ও শান্ত (৩৫) নামে দুই বাংলাদেশী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো তিনজন। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বেনাপোল পোর্ট থানার দৌলতপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত আকু বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের আজিজুল ইসলামের ছেলে এবং শান্ত একই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। আহতদের পরিচয় তাৎক্ষনিক জানা যায়নি।
২৩ খুলনা বিজিবি’র দৌলতপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আমজাদ হোসেন জানান, একদল বাংলাদেশী গরু ব্যবসায়ী শনিবার ভোরে সীমান্তে ভারত থেকে গরু নিয়ে ফিরছিল। এ সময় দৌলতপুর সীমান্তের বিপরীতে ভারতের কালিয়ানি বিএসএফ ক্যাম্পের সদস্যরা দৌলতপুর পুটখালী সীমান্তের মাঝামাঝি ভারতের ঘোনার মাঠ এলাকায় কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। বিএসএফের গুলিতে আকু ও শান্তসহ আরো কয়েকজন গুরুতর আহত হয়। পরে তাদের সাথে থাকা সঙ্গীরা আকু ও শান্তকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে নাভারন স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন। পরে আকুর লাশ পুটখালি গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। অপরদিকে হাসপাতালে নেয়ার পথে বেনাপোল কাগজপুকুর এলাকায় শান্ত মারা যায়।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শান্তর লাশ কাগজপুকুর থেকে থানায় আনা হয়েছে। আকুর লাশ আনার জন্য পুটখালি গ্রামে পুলিশ পাঠানো হয়েছে। লাশ দুটি ময়না তদন্তের জন্য যশোর মর্গে পাঠানো হবে। বাকী আহতদের খোঁজ নেয়া হচ্ছে বলে তিনি জানান। ২৬ যশোর বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

Print Friendly, PDF & Email