বিজিবি নাশকতাকারীদের গুলি করতে পারে: সুরঞ্জিত

0
185

suronjit 03
ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, পুরো দেশবাসীর সঙ্গে আমরাও উদ্বিগ্ন, উৎকণ্ঠিত। দেশে বেশীদিন এই নাশকতা চলতে দেওয়া যায় না। এ সপ্তাহের মধ্যে বিএনপির আন্দোলন থেমে যাবে। এদের সঙ্গে আর কোনো সংলাপও হবে না। শুক্রবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সুরঞ্জিত বলেন, নাশকতাকারীদের সঙ্গে আওয়ামী লীগ কোনো দিন সংলাপ করবে না। আপনারা যতই কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন, সবাই আপনাদের সহিংস পথ পরিহারের কথাই বলবেন। আক্রান্ত হলে অথবা মানুষের প্রাণ রক্ষার স্বার্থে বিজিবি সদস্যরা নাশকতাকারীদের গুলি করবে- বিজিবি প্রধানের এমন বক্তব্যে দেশবাসীর সমর্থন রয়েছে বলে দাবি করেন সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি বলেছেন, মানুষের প্রাণ রক্ষা করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তব্য। এ জন্য তারা গুলি করতে পারে।
সুরঞ্জিত সেনগুপ্ত খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেন, আমেরিকা থেকে সবচেয়ে নিরপেক্ষ বিচারক নিয়ে এলেও এতিমদের টাকা মেরে খাওয়ার মামলা থেকে আপনি রেহাই পাবেন না। নির্বাচনে অযোগ্য হলে তো আর বিএনপির মালিকানাই থাকবে না।
ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের একাংশের পলিটব্যুরো সদস্য হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, বঙ্গবন্ধু একাডেমীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজি প্রমুখ।

Print Friendly, PDF & Email