বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত রাখুন: রিজভী

0
248

Rijbi 03
ডেস্ক রিপোর্ট: সরকার পতন আন্দোলন চুড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, অবরোধ চলবে, বিজয় না হওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত রাখুন। গুলশানে একটি বাসায় রবিবার উপস্থিত গণমাধ্যম কর্মীদের তিনি এসব কথা বলেন।
টঙ্গী বিশ্ব ইজতেমার সময়ে বিএনপির অবরোধ কর্মসূচি ডাক দেয়ায় ক্ষমতাসীন দলের নেতাদের বক্তব্যের সমালোচনা রহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন দলের একজন উচ্চ পর্যায়ের নেতা বলেছেন, বিশ্ব ইজতেমার মধ্যে অবরোধ কর্মসূচি দিয়ে নাকী ২০ দলীয় জোট বাংলাদেশের বিরুদ্ধ যুদ্ধ ঘোষণা করেছে। আওয়ামী লীগের কথা শুনে বিস্মিত হতে হয়। তিনি বলেন, যারা কিনা হেফাজতের সমাবেশে কোরআন মুখস্ত পড়া ছেলেদের নির্বিচারে হত্যা করেছে, যাদের গণজাগরণ মঞ্চের একজন ব্লগার রাসুল (সা.) বিরুদ্ধে কটুক্তি করে, যাদের দলের একজন মহানবী (সা.), তাবলীগ জামাত সম্পর্কে বাজে কথা বলার পরও তাকে কারাগারে জামাই আদরে রাখা হয়ে তারা আজ ইসলামের সেবক সেজেছে।
রিজভী বলেন, প্রবাদ আছে- সাড়ে ৭শ ইদুর খেয়ে বিড়াল চলে তীর্থে। আওয়ামী লীগের অবস্থাটা হয়েছে তেমন। এরা বক ধার্মিক সেজেছে। এরা ভন্ড, প্রতারক। তারা মিথ্যা অপপ্রচার করছে। এদের বিরুদ্ধে আমাদের সর্তক থাকতে হবে। এফবিবিসিআইয়ের প্রধানের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এফবিবিসিআইয়ের প্রেসিডেন্ট বলেছেন, অবরোধ ও হরতাল বন্ধে আইন প্রণয়ন করা উচিৎ। শুধু মাত্র নির্দেশিত হয়ে কথা বলা উচিৎ নয়। উনি তো গুপ্ত হত্যা, গুম,খুন বন্ধের কথা বলেননি। উনাদের উচিৎ এমন একটি উদ্যোগ নেয়া- যাতে দেশে স্থিতিশীল, শান্তি বজায় থাকে। বর্তমান সংকট থেকে উত্তরণে নির্দলীয় সরকারের অধীনে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন উদ্যোগ নেয়া হয়।

Print Friendly, PDF & Email