বিদেশি হত্যাকাণ্ড এবং বোমা হামলার নেপথ্যে বেগম জিয়া: স্বাস্থ্যমন্ত্রী

0
142

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দেশে দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ড এবং হোসেনী দালানে বোমা হামলার নেপথ্যে লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলে অভিযোগ তুলেছেন। তিনি বলেন, খালেদা জিয়া দেশে সন্ত্রাস করে পেট্রল দিয়ে পুড়িয়ে মানুষ হত্যার পর এখন লন্ডনে অবস্থান করেও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন। আমরা জেনেছি, তার হুকুমেই (বেগম জিয়া) দুই জন বিদেশিকে হত্যা, পুলিশ হত্যা এমনকি মহররমের তাজিয়া মিছিলে বোমা হামলা চালিয়ে মানুষ হত্যা করা হয়েছে। সোমবার দুপুরে কুষ্টিয়া-ঢাকা রোডস্থ নির্মাণাধীন কুষ্টিয়া মেডিকেল কলেজ ক্যাম্পাস চত্বরে কলেজের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় বেগম খালেদা জিয়াকে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রয়োজনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বভার গ্রহণ করে হলেও নির্বাচনে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু বেগম জিয়া জামায়াতের কথায় নির্বাচন না করে জ্বালাও পোড়াও করে নির্বাচন বন্ধ করার অপচেষ্টা করে ব্যর্থ হয়েছেন।
তিনি বলেন, আল্লাহর রহমতে শেখ হাসিনা নির্বাচন করেছিলেন বলেই দেশে আজ গণতন্ত্র আছে। আর বেগম জিয়া একের পর এক ভিন্ন পথে ক্ষমতায় আসার ষড়যন্ত্রে দেশ ও জাতির ক্ষতি করে চলেছেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ইফতেখার মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব-উল-আলম হানিফ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রবিউল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email