বিদ্যুৎ-গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেয়নি বিইআরসি

0
267

BERC
ঢাকা: বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি বলে জানিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।বিইআরসির পরিচালক (পেট্রোলিয়াম) মো. জাকির হোসেন মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানানো হয়। ‘বিদ্যুৎ-গ্যাসের দাম শিগগিরই বাড়ছে’ বৃহস্পতিবার একটি জাতীয় দৈনিকের খবরের পরিপ্রেক্ষিতে বিইআরসির পক্ষ থেকে তাদের অবস্থান গণমাধ্যমে জানানো হয়।
বিইআরসি জানায়, গ্যাস-বিদ্যুতের মূল্যহার পরিবর্তনের জন্য বিদ্যুৎ ও গ্যাস সেক্টরের বিভিন্ন কোম্পানি বিইআরসিতে গত অক্টোবর-ডিসেম্বরে আবেদন জমা দেয়। প্রাপ্ত আবেদনগুলো যথানিয়মে কারিগরি মূল্যায়ন কমিটি পরীক্ষা-নিরীক্ষা করে এবং ২০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ বিষয়ে গণশুনানী অনুষ্ঠিত হয়। শুনানীতে ব্যবসায়ী সংগঠন, ভোক্তা প্রতিনিধি, রাজনৈতিক দলের নেতা ও এ সেক্টরের বিশেষজ্ঞরা অংশ নেন। তারা গ্যাস ও বিদ্যুৎ উৎপাদন এবং বিতরণ কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাদের জেরা করেন। তাদের মন্তব্য, বিবৃতি ও সুপারিশ রেকর্ড করা হয়।
বিইআরসি আরও জানায়, বর্তমানে এ সব বিষয়ে কমিশনে পর্যালোচনা ও পরীক্ষার কাজ চলছে এবং এখনো কোনো ধরনের সিদ্ধান্ত হয়নি। এমন পরিস্থিতিতে ‘বিদ্যুৎ-গ্যাসের দাম শিগগিরই বাড়ছে’ এ ধরনের খবর জনমনে বিভ্রান্তি সৃষ্টি করবে, যা কিছুতেই কাম্য নয়।

Print Friendly, PDF & Email