বিভাজনের রাজনীতি অবসানে সরকার আন্তরিক নয়: ড. আসাদুজ্জামান রিপন

0
104

ঢাকা: বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, বিভাজনের রাজনীতি অবসানে সরকার আন্তরিক নয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বিভাজনের রাজনীতির অবসানের কথা উল্লেখ করে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছে। আমরা তার বক্তব্যকে স্বাগত জানাই। তবে সরকার বিভাজনের রাজনীতি অবসানে আন্তরিক নয়। তারা একদিকে মুখে বিভাজনের রাজনীতির অবসানের কথা বলছে অন্যদিকে বিরোধী কর্মীদের ওপর দমন নির্যাতন চালাচ্ছে। শুক্রবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যলয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিপন আরও বলেন, বিভাজনের রাজনীতি অবসান করতে হলে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। আর এ জন্য প্রয়োজন প্রধান দুই রাজনৈতিক দলের মধ্যে সংলাপ। সংলাপের মধ্য দিয়ে বিদ্যামান রাজনৈতিক সমস্যার সমাধানের আহ্বান জানান তিনি।
সংসদে জিএসপি ফিরে না পাওয়ায় ব্যাপারে ড. ইউনুসকে দায়ি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তার নিন্দা জানিয়ে রিপন বলেন, বিএনপি সংসদে নেই। এমনকি ড. ইউনুসেরও সংসদে কোন প্রতিনিধিত্ব নেই। তাই আমরা সংসদে থেকে এর প্রতিবাদ জানাতে পারিনি। তাই রাজনৈতিক দলের কর্তব্য হিসেবে আমরা প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানাচ্ছি। আশাকরি সংসদে প্রতিনিধিত্ব নেই এমন কোন ব্যাক্তির ব্যাপারে মন্তব্য করা নিয়ে বিরত থাকবে সরকারের মন্ত্রী এমপিরা। সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, জাসাস-এর সাধারণ সম্পাদক মনির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email