বিলুপ্তির প্রয়োজন নেই, র‌্যাব সফল: স্বরাষ্ট্রমন্ত্রী

0
149

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, র‌্যাব বিলুপ্তির প্রয়োজন নেই। তারা দায়িত্ব পালনে সফল। দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া তারা আইন অনুসারেই কাজ করছে। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। র‌্যাব বিরুদ্ধে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগ ওঠার প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা আইন মেনেই কাজ করছে। আবার র‌্যাবের কেউ অপরাধ করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে।

বন্দুকযুদ্ধে রাজধানীর হাজারীবাগ থানা ছাত্রলীগের সভাপতি আরজুর মৃত্যু সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।’ আরজুকে অপহরণ ও হত্যার অভিযোগে র‌্যাবের চারজনের বিরুদ্ধে দায়ের করা মামলার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শিগগিরি নূর হোসেনকে ভারত থেকে ফেরত আনা হচ্ছে।

এদিকে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কারণে র‌্যাবের বিরুদ্ধে বিভিন্ন মহল থেকে অভিযোগ তোলা হচ্ছে। র‌্যাব পরিবর্তন বা বিলুপ্তির দাবি জানিয়েছে বিএনপিসহ বিভিন্ন মানবাধিকার সংগঠন।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে কারণে র‌্যাব তৈরি হয়েছিল সেভাবেই কাজ করছে তারা। তারপরও তাদের আরো সাবধানতার সঙ্গে আইনসম্মতভাবে কাজ করার পরামর্শ দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email