বৃহস্পতিবার হরতাল ডেকেছে হেফাজত-ঐক্যজোট

0
152

Hartal 04
ঢাকা: সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ সিদ্দিকীর গ্রেপ্তার দাবিতে বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম ও ইসলামী ঐক্যজোট। বুধবারের মধ্যে তাকে গ্রেপ্তার করা না হলে এই হরতাল পালনের সিদ্ধান্ত নিয়েছে দল দুটি। সোমবার হাটহাজারী মাদ্রাসায় এক জরুরি বৈঠক শেষে হরতালের ঘোষণা দেন হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফী। বেলা সাড়ে ১২টা থেকে দুইটা পর্যন্ত বৈঠক অনুষ্ঠিত হয়।
আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে সংগঠনের মহাসচিব আল্লামা জুনাইদ বাবু নগরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীসহ হেফাজতের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।
আল্লামা আহমদ শফীর প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ সাংবাদিকদের জানান, লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে হেফাজত। বুধবারের মধ্যে তাকে গ্রেপ্তার করা না হলে বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।
এদিকে, একই দাবিতে মঙ্গলবার সারা দেশে বিক্ষোভ ও বৃহস্পতিবার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিক দল ইসলামী ঐক্যজোট।
লতিফ সিদ্দিকীর দেশে ফেরা এবং তাকে গ্রেপ্তার না করার প্রতিবাদে ইসলামী ঐক্যজোট সোমবার বেলা দুইটায় ঢাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।
সমাবেশ থেকে আগামী বুধবার পর্যন্ত লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের আল্টিমেটাম ঘোষণা করে আগামী ২৭ নভেম্বর বৃহস্পতিবার দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ইসলামী ঐক্যজোট। ইসলামী ঐক্যজোটের চেয়ারমায়ান মাওলানা আব্দুল লতিফ নেজামী এই বিক্ষোভ মিছিল সমাবেশে সভাপতিত্ব করেন।
তিনি আগামীকাল মঙ্গলবার দেশব্যাপী প্রতিটি মসজিদ, শহর, নগর, বন্দর, উপজেলা, জেলা শহরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন। আর বুধবারের মধ্যে গ্রেপ্তার করা না হলে বৃহস্পতিবার হরতাল পালনের ঘোষণা দেন।
সমাবেশে আরো বক্তব্য রাখেন- জোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, যুগ্ম-মহাসচিব মুফতি তৈয়্যেব হোসাইন, মাওলানা আবু কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মাওলানা যুবায়ের আহমদ, প্রফেসর এহতেশাম সারওয়ার, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা ফারুক আহমদ, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা আলতাফ হসাইন, মাওলানা রিয়াজতুল্লাহ, মাওলানা আব্দুল আজিজ, আনসারুল হক ইমরান প্রমুখ।

Print Friendly, PDF & Email