বেসরকারি খাতের সঙ্গে কাজ করতে সরকার আগ্রহী: পরিকল্পনামন্ত্রী

0
243

নিজস্ব প্রতিবেদক : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ব্যবসা পরিচালনার সূচকে বাংলাদেশের অবস্থান উন্নয়নের বিকল্প নেই। এজন্য সরকার বেসরকারি খাতের সঙ্গে কাজ করতে আগ্রহী। সোমবার বিকেলে রাজধানীর শেরেবাংলানগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে নিজ দপ্তরে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) পরিচালনা পর্ষদের নেতাদের সঙ্গে সাক্ষাৎকালেমন্ত্রীএসব কথাবলেন।

ডিসিসিআইরসভাপতি ওসামা তাসীরের নেতৃত্বে পরিচালনা পর্ষদেরনেতারামন্ত্রীরসঙ্গেসাক্ষাৎ করেন। পরিকল্পনা বিভাগের সচিব মো. নূরুল আমিন এ সময় উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী ঢাকা চেম্বারের পরিচালনা পর্ষদকে পরিকল্পনা কমিশনে আসার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সরকার বৃহৎ প্রকল্পগুলোর কাজ দ্রুত শেষ করার জন্য কাজ করছে। আশা করা যায় যে, প্রকল্পের কাজ সম্পন্ন হলে তা ব্যবসা ও জনজীবনকে গতিশীল করবে।

মন্ত্রী কাঙ্ক্ষিত প্রবৃদ্ধি অর্জনের জন্য সরকার ও বেসরকারি খাতের একসঙ্গে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করেন এবং ব্যবসার পরিবেশ উন্নয়নে প্রয়োজনীয় সুপারিশ করতে ঢাকা চেম্বারের প্রতি আহ্বান জানান।তিনি বৈশ্বিক প্রতিযোগিতায়টিকে থাকার লক্ষ্যে দক্ষ মানবসম্পদ তৈরির জন্য কারিগরি শিক্ষার প্রসার এবং এ খাতে বিনিয়োগের জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email