বোমাবাজদের দেখামাত্রই গুলি করা হোক: হাছান মাহমুদ

0
201

Dr. hasan mahmud 03
ঢাকা: আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বোমাবাজদের দেখামাত্র গুলি করা হোক। কারণ এটাই এখন জনপ্রত্যাশা। তিনি বলেন, যদি কেউ আপনাকে হত্যা করতে উদ্যত হয় বা হত্যা করতে আসে সেক্ষেত্রে আত্মরক্ষার্থে আপনি যদি তাকে হত্যা করেন আইন অনুযায়ী সেটি অপরাধ নয়। আইন অনুযায়ী যারা মানুষকে হত্যা করছে, বোমা মারছে এদের যদি হত্যাও করা হয় তাতে আইনের কোনো ব্যতয় হবে না।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের আয়োজনে এক মানববন্ধন ও বিক্ষোভ সামাবেশে তিনি এ কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, আজ দেশে ডাকাত পড়েছে। ডাকাত তাড়াতে হবে। ডাকাত ও সন্ত্রাসীদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না। সংলাপ হবে না। তিনি বলেন, আজ জনগণের প্রত্যাশা যারা চোরাগুপ্তা হামলা চালিয়ে মানুষ হত্যা করছে, বোমা মেরে দগ্ধ করছে, তাদের দেখামাত্রই গুলি করা হোক। বিরোধীজোটের ডাকা হতরাল অবরোধ জনগণ মানেনি. সাড়াও দেয়নি দাবি করে সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, মানুষ এ আবরোধ মানে না। তারা মানুষকে ভয় দেখিয়ে চোরাগুপ্ত হামলা চালিয়ে ভয় দেখাতে চায়। বেগম খালেদা জিয়া এখন দেশ নেত্রী নেই। তিনি এখন পেট্রোল বোমা নেত্রী। কারণ তিনি দেশের মানুষকে আতঙ্কগ্রস্ত করতে যাচ্ছেন।
চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমানসহ দলটির নেতারাই দুস্কৃতিকারীদের পরিচালনা ও অর্থায়নকারী। তাদের কেউ যদি আবার বার্ণ ইউনিটে ভণ্ডামী করার জন্য যান তা হলে সেখানে তাদের ঢুকতে দেবেন না। সংগঠনের সভাপতি হাফিজুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামছুল হক টুকু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্মদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

Print Friendly, PDF & Email