ব্যাক্তি-সমাজ ও রাষ্ট্র জীবনে শান্তি প্রতিষ্ঠায় আল-কোরআনের শিক্ষার বিকল্প নেই

0
147

দক্ষিণ সুনামগঞ্জ: মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল-কোরআন মুসলমানদের পুর্নাঙ্গ জীবন ব্যাবস্থার একমাত্র শ্রেষ্ট ঐশী দলীল। কোরআনের শিক্ষা ব্যাতিত ব্যাক্তি, সমাজ এবং রাষ্ট্র জীবনে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। কোরআনের শিক্ষা সমাজের সকল স্তরে পৌছে দিতে আলেম সমাজের পাশাপাশি যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তাহলে আমাদের সমাজ দেশ ও জাতি উপকৃত হবে।
মঙ্গলবার “জামলাবাদ মাষ্টারবাড়ী প্রবাসী ওয়েলফেয়ার এসোসিয়েশন” দক্ষিণ সুনামগঞ্জ আয়োজিত ২য় তাফসীরুল কোরআন মাহফিলে বক্তারা উপরোক্ত কথা বলেন। মাহফিলের পৃথক অধিবেশনে সভাপতিত্ব করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আব্দুস শহীদ শায়খে জামলাবাদী, ক্বারী মাওলানা আজির উদ্দীন ও ভার্থখলা জামেয়া নুরিয়া মাদ্রাসা সিলেট এর সিনিয়র মুহাদ্দিস মাওলানা মোকাদ্দাস আলী।
জামলাবাদ মাষ্টারবাড়ী এসোসিয়েশনের সদস্য হাফিজ এইচ.এম সালমান আহমদের উপস্থাপনায় বাদ জোহর থেকে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত তাফসীর মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাফসীর পেশ করেন প্রখ্যাত মুফাসসিরে কোরআন হযরত মাওলানা সৈয়দ মোজাদ্দেদ আলী। তাফসীরুল কোরআন মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তাফসীর পেশ করে ভার্থখলা জামেয়া নুরিয়া মাদ্রাসা সিলেট এর মোহাদ্দিস মাওলানা নাজিম উদ্দীন সাহেব, তরুন আলেম দ্বীন মুফতী মিনহাজ উদ্দীন মিলাদ, মাওলানা সাইফুর রহমান, শায়খুল হাদীস মাওলানা তাহির আহমদ, মাওলানা আইয়ুব আলী আনসারী, হাফিজ নজমুল ইসলাম, মাওলানা জিয়াউল হক, ক্বারী নুরুল ইসলাম, মাওলানা রাসেল আহমদ, হাফিজ ছলিম আহমদ প্রমুখ।
মাহফিলে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বী হোসন আলী, ইউনুছ আলী, মোশাহিদ আলী, আব্দুল কাদির, নোয়াখালী বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি আব্দুল বাছিত সুজন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মহিম উদ্দীন মহিম ও সাধারন সম্পাদক নুরুল হক প্রমুখ। কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন-এসোসিয়েশনের তথ্য ও আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক এমজেএইচ জামিল। শুরুতে মাহফিলের শুরুতে কোরআন তেলাওয়াত করে সাফির হামজা। ইসলামী সংগীত পরিবেশন করে মাওলানা কাওছার আহমদ।
মাহফিলে জামলাবাদ গ্রামের সকল মুর্দেগানদের রুহের মাগফেরাত, মাষ্টারবাড়ীর সকল প্রবাসীদের সুস্বাস্থ্য-দীর্ঘায়ু, দেশ-জাতি ও মুসলিম উম্মাহর মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email