ভারতের এনআরসির প্রভাব বাংলাদেশে পড়বে না: পররাষ্ট্রমন্ত্রী

0
199

স্টাফ করেসপন্ডেন্ট : ভারতের জাতীয় নাগরিকপঞ্জি তথা এনআরসির প্রভাবে বাংলাদেশে কোনো ভারতীয় অনুপ্রবেশ ঘটবে না বলে মন্তব্য করে পররাষ্টমন্ত্রী ড. এক আব্দুল মোমেন বলেছেন, ভারত সরকার ইতোমধ্যে বাংলাদেশকে আশ্বস্থ করেছে, এনআরসির কারনে ভারত থেকে কাউকে বাংলাদেশে পুশইন করবে না। বাংলাদেশ সরকার তাদের বিশ্বাস করে এবং এ বিষয়ে আশ্বস্থ হয়েছে। ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অনুপ্রবেশের ঘটনা বিচ্ছিন্ন।

রোববার দুপুরে সিলেটের জেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থীদের বৃত্তির টাকা বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

শনিবার ভোরে ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ২১ জন ভারতীয় নাগরিকের অনুপ্রবেশের ঘটনাকে বিচ্ছিন্ন উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘কিছু ফড়িয়া ভারতের দরিদ্র মানুষকে প্রলোভন দিয়ে বাংলাদেশে নিয়ে আসে। বাংলাদেশে এলে সরকার খাবারের ব্যবস্থা করবে এমন আশ্বাস দিয়ে মানুষকে নিয়ে আসে। তবে এসব তৎপরতা ঠেকাতে কাজ করছে সীমান্তরক্ষা বাহিনী।’

এসময় সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান,সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুলী,সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম,শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email