ভারত যুদ্ধ চাইলে উচিত শিক্ষা দেব: ইমরান খান

0
265

আন্তর্জাতিক ডেস্ক:  পাকিস্তান যুদ্ধ চায় না। তবে যদি ভারত যুদ্ধ চাপাতে চাইলে তাদের উচিত জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার (০৮ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি। আলাপচারিতায় চলমান কাশ্মীর সংকট নিয়ে আলোচনা করেন।
ইমরান বলেন, ‘পাকিস্তান সব সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠার জন্য আলোচনা করতে চান। তবে মোদির হিটলারি মানসিকতার জন্য সেই আলোচনা আলোর মুখ দেখে না।’
সম্প্রতি ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপ করে জম্মু-কাশ্মীরের বিশেষ স্ট্যাটাস কেড়ে নেয় মোদির বিজেপি সরকার। এরপর থেকেই দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়তে থেকে।
এদিকে কাশ্মীরে গৃহবন্দি হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। তাদের যোগাযোগ ও চলাচল নিয়ন্ত্রিত হওয়ায় সেখানে যেন একটি কারফিউ পরিস্থিতি বিরাজ করছে।
গত মঙ্গলবার সংসদে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা সমাপ্ত করার একটি প্রস্তাব পাস করেছে বিজেপি সরকার। ওই রাজ্যকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল : জম্মু ও কাশ্মীর এবং লাদাখে বিভক্ত করার একটি বিলও পাস করানো হয়েছে।
Print Friendly, PDF & Email