ভাস্কর্য নিয়ে আদালত যেন কলুষিত না হয়: আইনমন্ত্রী

0
150

নিজস্ব প্রতিনিধি: ভাস্কর্য স্থাপনকে কেন্দ্র করে আদালত যেন কলুষিত না হয় সে আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সস্টিটিউটে বিচারকদের এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে এ আহ্বান জানান তিনি।
তিনি বলেন, ‘সুপ্রিম কোর্ট প্রেমিসিসটা (প্রাঙ্গণ) কিন্তু মাননীয় প্রধান বিচারপতির। এখানে ভাস্কর্য যখন লাগানো হয়েছিলো তখনো আমাদেরকে জিজ্ঞাসা করা হয়নি। আর এই ভাস্কর্য উঠার ব্যাপারেও ওনার সিদ্ধান্ত নিতে হবে। কিন্তু আমি এটুকু বুঝি যে এই ভাস্কর্যের প্রয়োজনীয়তার ব্যাপারে কিছু দ্বিধা দ্বন্ধ উঠেছে। এই সুপ্রিম কোর্ট অত্যন্ত পবিত্র স্থান। এটা যেন কোনোভাবেই কলুষিত না হয়। এখানে যাতে কোনো রকম অরাজকতা না হয় সেটা সকলের বিবেচনা করা উচিত।’
ভাস্করে্যা কি সুপ্রিম কোর্ট কলুষিত হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সেটা বলছিনা, প্রশ্ন উত্থাপন হয়েছে। এটা কিন্তু প্রশ্নের উদ্রেক করেছে। বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক, আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক ও আইএলও এর কান্ট্রি ডিরেক্টর শ্রীনিবাস বি রেড্ডি উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email