ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাথে এলাকাবাসীর সংঘর্ষ-গুলি, ভাংচুর: আহত ১০

0
198

কুমিল্লা: কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের কবি নজরুল হলের আবাসিক ছাত্রলীগের সাথে এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ, গুলি বিনিময় ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে রাত সাড়ে ১১টা  পর্যন্ত চলছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

কলেজের ছাত্ররা জানান, শনিবার সন্ধ্যার দিকে এলাকার লোকজন আ: আজিজ ও শরীফ নামের ২ ছাত্রকে মারধর পূর্বক মারাত্মক আহত করে। এ খবর কবি নজরুল হলে ছড়িয়ে পড়লে ছাত্রদের সাথে এলাকাবাসীর  সংঘর্ষের সূত্রপাত ঘটে।এ ঘটনার জের ধরে ছাত্ররা হলের পাশের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে বলে এলাকাবাসীর অভিযোগ। পরে স্থানীয় লোকজন রাত সাড়ে ৯টার দিকে সংঘবদ্ধ হয়ে কবি নজরুল হলে হামলা ও ভাংচুর চালায়। এ সময়  ছাত্রদের সাথে এলাকাবাসীর সংঘর্ষ, গুলি বিনিময় ও ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।

স্থানীয়রা জানান, বিভিন্ন সময় হলের ছাত্রলীগের নেতাকর্মীরা  আমাদের এলাকার দোকান থেকে বিভিন্ন ধরনের জিনিস পত্র ক্রয় করে টাকা না দিয়ে চলে যায়। রাত ১১টার দিকে সেল ফোনে কলেজের অধ্যক্ষ মো: আবদুর রশিদ জানান, কি কারণে এলাকাবাসীর সাথে হলের ছাত্রলীগের সংঘর্ষ তা  আমি জানা যায়নি। এলাকার লোকজন কলেজের কবি নজরুল হল লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর ও গুলি চালিয়েছে।

রাত সোয়া ১১টায় সেল ফোনে কুমিল্লা পুলিশ সুপার শাহ মো: আবিদ হোসেন জানান, ছাত্রলীগ ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় কিছু ভাংচুরের ঘটনা ঘটেছে, বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। তিনি আরো জানান, রবিবার ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কান্দিরপাড় পুলিশ পাড়ির ইনচার্জ এস আই সামসুউদ্দিন শীর্ষ নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Print Friendly, PDF & Email