ভিপি নুরের উপর হামলার ঘটনা নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

0
492

বিশেষ প্রতিনিধি : ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনা নিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, গতকাল যে ঘটনা ঘটেছে এটি অত্যন্ত দুঃখজনক, অনভিপ্রেত, অগ্রহণযোগ্য। আমরা কখনও এ ধরনের হামলাকে সমর্থন করি না। হামলার পরপরই আমাদের দলের দুজন নেতা জাহাঙ্গীর কবির নানকসহ সেখানে গিয়েছিলেন সমবেদনা জানাতে, তারা দলের অবস্থানের কথা পরিষ্কার করেছেন। আজকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দল ও সরকারের পক্ষ থেকে কথা বলেছেন। আমাদের বক্তব্য একই, আমরা এ ধরনের ঘটনা সমর্থন করি না। যারাই এমন ঘটনা ঘটিয়েছে সেটা নিন্দনীয়। সোমবার দুপুর দেড়টায় নিজ দপ্তরে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
হামলার বিষয়ে প্রশ্ন তুলে তথ্যমন্ত্রী বলেন, নুর কেন বহিরাগতদের নিয়ে সেখানে গেলেন? এতগুলো বহিরাগতদের নিয়ে সেখানে যাওয়ার কি প্রয়োজন ছিল? সরকারকে বেকায়দায় ফেলার জন্য দেশে নানা ধরনের ষড়যন্ত্র আছে। রাজনৈতিকভাবে সরকারকে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে আমাদের প্রতিপক্ষ যারা দেশের পরিস্থিতি ঘোলাটে করতে চায়, সেই রাজনৈতিক প্রতিপক্ষ দেশকে অস্থিতিশীল করার জন্য সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করছে। এ ধরনের ষড়যন্ত্রের অংশ হিসেবে এ ঘটনা ঘটানো হয়েছে কিনা এবং যে ধরনের ঘটনা ঘটেছে তাতে উস্কানি ছিল কিনা সেটা দেখা হচ্ছে। আমরা আগেও দেখেছি ডাকসু ভিপি নুর আলোচনায় থাকতে চান।

ভারতের ঘটনা প্রবাহ নিয়ে আন্দোলন করার চেষ্টা ডাকসুর কাজ নয় উল্লেখ করে তিনি বলেন, তাদের কাজ হচ্ছে ছাত্রদের বিষয় নিয়ে কথা বলা। যেটার মধ্যে সীমাবদ্ধ থাকা দরকার সেটা না করে ভারতের বিষয় নিয়ে আন্দোলনের চেষ্টা এবং বহিরাগতদের নিয়ে সেখানে উপস্থিত হওয়া এগুলো ঘটনা ঘটানোর জন্য ইন্ধন আছে কিনা তা দেখার প্রয়োজন রয়েছে। তবে যে ঘটনাটি ঘটেছে তা অগ্রহণযোগ্য ও নিন্দনীয়।