ভিশন ২০৩০ ফাঁকা প্রতিশ্রুতির রঙিন বেলুন: আওয়ামী লীগ

0
58

নিজস্ব প্রতিবেদক: ভবিষ্যৎ সরকার পরিচালনায় বিএনপির রূপরেখা ‘ভিশন ২০৩০’কে ফাঁকা প্রতিশ্রুতির রঙিন বেলুন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এই মন্তব্য করেন।

বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া, চিকিৎসা, পররাষ্ট্রনীতিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন খালেদা জিয়া। সাংবিধানিক সংস্কার ও পার্লামেন্ট দ্বিকক্ষবিশিষ্ট করার আশ্বাস দেন তিনি।

খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় লিখিত বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রিয় সাংবাদিক বন্ধুগণ, একটু আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে তাদের কথাকথিত ভিশন-২০৩০ উপস্থাপন করেছেন। খালেদা জিযার এই ভিশন-২০৩০ একটি ফাঁকা প্রতিশ্রুতির ফাঁপানো রঙিন বেলুন; এই বেলুন অচিরেই চুপসে যাবে। জাতির সঙ্গে একটি তামাশা ও প্রতারণা ছাড়া আর কিছুই নয়।’

বিএনপি আওয়ামী লীগের ধারণা চুরি করেছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ‘পরের মেধাস্বত্ব চুরি করা একটি নৈতিক অপরাধ। এটা একধরনের পলিটিক্যাল ডিসঅনেস্টি (রাজনৈতিক অসততা)। একটি রাজনৈতিক দল কতটুকু দেউলিয়া হলে অপর একটি দলের দেওয়া আইডিয়া এবং থট (চিন্তা) নির্লজ্জভাবে চুরি করতে পারে। বিএনপি ইমিটেট (অনুকরণ) করতে পারে। কিন্তু ইনোভেট (উদ্ভাবন) করতে পারে না।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, মৃণাল কান্তি দাস, আফজাল হোসেন, শামসুন্নাহার চাঁপা, দেলোয়ার হোসেন, আমিনুল ইসলাম, মারুফা আক্তার পপি, আনোয়ার হোসেন, বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email