ভিসির কার্যালয়ে হামলার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে: ওবায়দুল কাদের

0
160

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবরুদ্ধ ভিসির কার্যালয়ে হামলার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে, যারা গেট ভেঙ্গেছে, তাদের বিচার হবে, আর যদি ছাত্রলীগ জড়িত থাকে তাদেরও শাস্তি হবে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে মোবাইলকোর্ট পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গতকাল আন্দোলনকারীরা জোর করে ভিসির অফিসে প্রবেশ করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ছাত্রলীগ উদ্ধার না করলে তার জীবনহানির আশঙ্কা ছিল।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার বিষয়টি খতিয়ে দেখা হবে। জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে, কোন ছাড় নয়।

রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেশের জনগণের কাছে সবচে গ্রহণযোগ্য ব্যক্তিই আগামীতে রাষ্ট্রপতি নির্বাচিত হবেন।

অ্যাপস নির্ভর রাইড শেয়ারিং নীতিমালা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রী পরিষদে এটি পাশ হয়েছে। এক মাসের মধ্য বাস্তবায়ন করা সম্ভব হবে

সাবেক ছাত্রনেতাদের বিক্ষোভ প্রসঙ্গে কাদের বলেন, দলের কর্মীদের মোকাবেলা করার মত আমার সৎ সাহস আছে, কেউ বিক্ষোভ করেনি। এই কমিটি খসড়া কমিটি ছিল। ফাইনাল ছিল না, অনুমোদিত ছিল না।

বিএনপি একেকবার একেক কথা বলে উল্লেখ করে কাদের বলেন, তারা এখনও ঠিক করতে পারেনি তারা কোন ধরনের নির্বাচনকালীন সরকার চায়। তাদের একেক নেতা একেক কথা বলেন। তারা নির্বাচন কমিশনকে নিরপেক্ষ স্বীকৃতি দিয়েছে কিন্তু এখন ভিন্ন কথা বললে হবে না।

Print Friendly, PDF & Email