ভূখন্ড রক্ষায় ৭১ এর চেতনায় আবারো জেগে উঠতে হবে

0
249

Soy
জগন্নাথপুর: বিশিষ্ট শিক্ষাবীদ ও রাজনিতীবিদ লে: কর্ণেল সৈয়দ আলী আহমদ (অব) বলেছেন, আমাদের মাতৃভুমি আজ কঠিন হুমকির সম্মুখিন। দেশের ভূখন্ড রক্ষায় আমাদেরকে ৭১ এর চেতনায় আবারো জেগে উঠতে হবে। তিনি বলেন, দেশে বর্তমানে গণতন্ত্র নেই। তাই গণতন্ত্র পুর্ন: রুদ্ধারে জাতিয় ঐক্যগড়ে তোলতে হবে। বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সর্বস্থরের নাগরিকদের মধ্যে মহাঐক্য গড়ে তোলার জন্য যুবসমাজকে এগিযে আসতে হবে। তিনি বলেন আমি আশাবাদী যে, আলোকিত সমাজ কল্যাণ সংস্থার মাধ্যমে আমাদের এই এলাকায় আর্থসামাজিক উণন্নয়ন ও দেশ রক্ষায় সর্বদলীয় ঐক্যগড়ে উঠবে। আজকের এই সভা প্রমাণ করেযে, তোমাদের মাধ্যমেই জাতীয় ঐক্যগড়ে তোলা সম্ভব।
শুক্রবার বাদ মাগরিব সৈয়দপুর বাজার চৌধুরী মার্কেট এর ২য় তলায় মহান স্বাধনিতা দিবস উপলক্ষে
“আলোকিত সামাজ কল্যান সংস্থার”উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ব্কব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি- সৈয়দ হাফিজ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথীর বক্তব্য রাখেন,সৈয়দপুর আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, এডভোকেট মোঃআব্দুর রহমান,শিক্ষানুরাগী ও রাজনিতীবিদ-সৈয়দ মোসাব্বির আহমদ।প্রধান বক্তার বক্তব্য রাখেন-দ্রোহী কবি সৈয়দ আজমল হোসেন, আরো বক্তব্য রাখেন-সমাজ সেবক সৈয়দ খায়রুল ইসলাম,মাগুরা ক্রিকেট ক্লাবের সভাপতি-সৈয়দ হিলাল আহমদ। সংস্থার -সাধারণ সমম্পাদক সৈয়দ নুরুল ইসলামের পরিচালনয় অনুষ্ঠিত সভায় স্বগত বক্তব্য রাখেন -সংগঠনের সিনিয়র সহ- সভাপতি-হাফিজ আব্দুল ওয়াদুদ (লিঠন) সংগটনের পক্ষথেকে আর বক্তব্য রাখেন, সহ-সভাপতি সৈয়দ মিজান আহমদ।যুগ্ম সাধারন সম্পাদক মোঃ সুজেল খান।অনুষ্ঠানের শুরুতেই কোরআনে পাক থেকে তেলায়ত করেন সাহিত্য সম্পাদক-শেখ জাবের আহমদ।আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ক্রিরাবীদ সৈয়দ মিজান, সৈয়দপুর সাধারন পঠাগারের সাবেক অর্থ পরিচালক সৈয়দ জুন্নন জাকিরিন।আরো জারা উপস্থিত ছিলেন সংগটনে সহ-সভাপতি,সৈয়দ বজলুর রহমান (জনি), সহ-সভাপতি, সৈয়দ অপু আহমদ, সহ- সভাপতি, সৈয়দ আখতার হোছাইন, সহ-যুগ্ম সাধারন সম্পাদক মোঃ কামাল আহমদ। সহ-সাংগঠনিক সম্পাদক, মোঃ মঈনুল শিকদার,মোঃ জামিল খান, সহ-প্রচার সম্পাদক, মোঃ নুমান আহমদ।অর্থ সম্পাদক, সৈয়দ ছলিম আহমদ, ধর্মবিষয়ক সম্পাদক, মাওলানা সৈয়দ আবিদ আহমদ। সহ-সামাজ কল্যান সম্পাদক,সৈয়দ সুবের আহমদ। সহ- যুবকল্যান সম্পাদক, মোঃ তুহেল মিয়া। তথ্য ও গবেষণা সম্পাদক,মোঃ জাহাঙ্গীর খাঁন।সহ- শিক্ষাবিষয়ক সম্পাদক, সৈয়দ রুবেল আহমদ। সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, সৈয়দ একরামুল হক।সহ-ক্রীড়া সম্পাদক সৈয়দ মিজান উদদীন।সহ- সাস্থ বিষয়ক সম্পাদক, মোঃ আতিকুর রহমান।ছাত্র বিষয়ক সম্পাদক, সৈয়দ ছাবির আমদ, নির্বাহী সদস্য-মোঃ জাবির আহমদ,সৈয়দ কামরুজজামান(আহলাল)সৈয়দ এমদাদ,সৈয়দ ছুরুত আলী,সৈয়দ আনহার প্রমুখ ।
সভাপতির বক্তব্যে সৈয়দ হাফিজ উদ্দীন বলেন, আমরা কোন ব্যক্তি বা দলের এজেন্ডা বাস্তবায়নে কাজ করিনা। আমরা চাই দেশে ও জাতির বৃহত স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করা। এলাকার শিক্ষা, আর্তসামাজিক উন্নয়নের লক্ষেই আমাদের যাত্রা। তাই দলাদলীর গন্ডি থেকে বেরিয়ে আসতে হবে। সমাজের উন্নযন-অগ্রগতির জন্য আমাদের সংগটনের সকল সদস্য গন ঐক্যবদ্ধ ভাবে এলাকায় কাজ করে জাচ্ছি।

Print Friendly, PDF & Email