ভোট শেষের আগে কুমিল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান নয়: সিইসি

0
463

নিউজ ডেস্ক: কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হওয়ার আগ পর্যন্ত কোটবাড়ীর ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালাবে না পুলিশ। বুধবার রাতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা একথা বলেছেন। তিনি বলেন, জঙ্গি আস্তানা ঘিরে ফেলার ঘটনা নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না। ভোটের আগের দিন জঙ্গিদের অবস্থান শনাক্ত করতে পারায় পুলিশকে ধন্যবাদ জানাতে হবে। কারণ ওই জঙ্গিরা নির্বাচনে প্রভাব ফেলতে পারতো।
এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, জঙ্গি আস্তানায় অভিযান চালানোর ব্যাপারে আমরা পুলিশকে কোনো ইনস্ট্রাকশন (নির্দেশনা) দেইনি। পুলিশ আমাদেরকে জানিয়েছে, ভোটগ্রহণ শেষ হওয়ার পর সুবিধামতো সময়ে তারা অপারেশন চালাবে।
অপর এক প্রশ্নে তিনি বলেন, পুলিশ আশ্বস্ত করেছে- (বৃহস্পতিবার) নির্বাচন শেষ না হওয়ায় পর্যন্ত অভিযান চালাবে না। নির্বাচনের পরিবেশ সম্পর্কে নুরুল হুদা বলেন, পরিবেশ সন্তোষজনক রয়েছে। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হবে বলে আমি আশাবাদী।
প্রসঙ্গত, বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়িসংলগ্ন গন্ধমতি এলাকার একটি তিন তলা বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলে আইনশৃংখলা বাহিনী।