মানবাধিকার সংস্থাগুলো বিএনপি-জামায়াতের দালাল: খাদ্যমন্ত্রী

0
173

Kamrul 04
ঢাকা: আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাকে বিএনপি জামাতের দালাল বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাড.কামরুল ইসলাম। শনিবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। শুক্রবার পৃথক দুই বিবৃতিতে খ্যাতনামা মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচ বাংলাদেশ সরকারের দমনপীড়নের কড়া সমালোচনা করার পরদিনই মন্ত্রী এ মন্তব্য করলেন।
খাদ্যমন্ত্রী বলেন, এগুলো মানবাধিকার সংস্থার নামে কলঙ্ক। এদের কার্যকলাপ বাংলাদেশে বন্ধ করে দেওয়া উচিৎ। এরা মানবাধিকার সংস্থার নামে বাংলাদেশে দালালি করে থাকে।
বিএনপি ভাঙ্গনের মুখে দাবি করে তিনি বলেন, বিএনপি যে কোনো সময় ভেঙ্গে যেতে পারে। কারণ তাদের সিনিয়র নেতারই তাদের সাথে নেই। বিএনপির অনেক নেতা কর্মী তাদের এ ধংসাত্মক কার্যকালাপ পছন্দ করেন না। তাই তারা যে কোন সময় দল থেকে বেড়িয়ে আসবে বলেও তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, খালেদা জিয়া যে আন্দোলন করছে তার মূল এজেন্ডা হচ্ছে কিভাবে মামলা থেকে মুক্তি পাওয়া যায়। আলোচনায় বসলেই তারা বলবে তত্ত্বাবধায়ক এগুলো পড়ে বলেন আগে মামলাগুলো প্রত্যাহার করেন। আপনারা আরও চার বছর ক্ষমতায় থাকেন তাতে কোনো সমস্যা নেই, তবুও আমাদের মামলাগুলো প্রত্যাহার করেন।
আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, ‘দুস্কৃতিকারীদের’ সাথে আমরা কখনও আপস করবো না। তাদের সাথে কোনো আলোচনাও হবে না। বিএনপি-জামায়াত এখন শুধু জনগণের শক্র নয়, ইসলামেরও শক্র।
আয়োজক সংগঠনের সহসভাপতি মোবারক আলী শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ,আওয়ামী লীগের সহ-সম্পাদক অ্যাড.বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

Print Friendly, PDF & Email