মানুষকে একটি সুন্দর দেশ দিতে সকলের সহযোগিতা চাই: প্রধানমন্ত্রী

0
155

hasina 11
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশের মানুষের জন্য রাজনীতি করি। দেশের মানুষই যদি মারা যায় তাহলে কাদের জন্য এই রাজনীতি। মানুষকে একটি সুন্দর দেশ দিতে চাই। এজন্য সকলের সহযোগিতা চাই। মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দেশজুড়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান আন্দোলনে ক্ষতিগ্রস্তদের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে সংস্কৃতি মন্ত্রণালয়।
প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনের পর গত এক বছর শান্তিপূর্ণভাবে কাজ করেছি। গত ৫ জানুয়ারি থেকে শুরু হয় এই অশান্তি। ২০ দলীয় জোটের উদ্দেশ্যে তিনি বলেন, মানুষের জীবন নিয়ে খেলা শুরু করেছে তারা। নিরীহ মানুষদের কেনো মারা হবে। তাদের কি অপরাধ। এই পরিস্থিতি কোনো মানুষ করতে পারে না।
আমি বলেছিলাম তাকে নির্বাচনে আসার জন্য। মন্ত্রীত্ব দিতে চেয়েছিলাম। কিন্তু তিনি নির্বাচন করলেন না বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী এসময় বলেন, তার (খালেদা জিয়া) ছেলের মৃত্যুতে শোক ও শান্তনা জানানোর জন্য গুলশান কার্যালয়ে গিয়েছিলাম। ছেলেহারা মা’কে শান্তনা দিতে চেয়েছিলাম। যাওয়ার ২-৩ ঘণ্টা আগেই জানিয়ে দেয়া হয়েছিল। আমাকে সেখান থেকে অপমান করে তাড়িয়ে দিয়েছে। দেখা করতে দেয়া হয়নি। যদি দেখা করতে না-ই দিত তাহলে আগেই জানিয়ে দেয়া দরকার ছিল বলেও মন্তব্য করেন তিনি।
শেখ হাসিনা বলেন, আমরা কাজ করছি দেশের মানুষের কল্যাণের জন্য। মানুষের জীবন নিয়ে যারা খেলে তারা কখনও কল্যাণ চায় না।

Print Friendly, PDF & Email