মার্চের মধ্যে জামায়াত নিষিদ্ধ হবে: হানিফ

0
139

নিজস্ব প্রতিবেদক: আগামী মার্চের মধ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে রাজনৈতিক দল হিসেবে নিষিদ্ধ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন হানিফ।

তিনি বলেন, ‘জামায়াতকে নিষিদ্ধ করার জন্য আইনি প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। আপনারাও (সাংবাদিক) জেনে থাকবেন, ইতিমধ্যেই আইনমন্ত্রীও আগামী মার্চ মাসের মধ্যে জামায়াতকে যুদ্ধাপরাধী দল হিসেবে রাজনৈতিকভাবে নিষিদ্ধ করার জন্য আইনি প্রক্রিয়া শুরুর কথা বলেছেন। আমরাও আশা করছি, আগামী মার্চ মাসের মধ্যে জামায়াতকে যুদ্ধাপরাধী দল হিসেবে নিষিদ্ধ করার আইনি প্রক্রিয়া সম্পন্ন হবে।’ এ দেশের জনগণও চায় যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াত নিষিদ্ধ হোক, উল্লেখ করেন হানিফ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য এ কে এম এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

Print Friendly, PDF & Email