মাহমুদুর রহমান মান্নার জামিন নামঞ্জুর

0
244

Mahmudur Rahman Manna
ঢাকা: রাষ্ট্রদ্রোহ মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার জামিন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকা মুখ্য মহানগর হাকিম বিকাশ কুমার শাহ বৃহস্পতিবার শুনানি শেষে এ আদেশ দেন। মান্নার আইনজীবী এ্যাডভোকেট আব্দুল মান্নান খান তার রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করেন।
মান্নান খান তার আবেদনে বলেন, মান্না রিমান্ডে থাকাকালে হৃদরোগে আক্রান্ত হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার উন্নত চিকিৎসা দরকার। তাই তার রিমান্ড বাতিল ও জামিন প্রয়োজন।
এর আগে, ১১ মার্চ মামলাটির তদন্ত কর্মকর্তা গুলশান থানার ওসি (তদন্ত) ফিরোজ কবির আদালতকে লিখিতভাবে অবহিত করেন, রিমান্ডে থাকাকালে মান্নার বুকে ব্যথা অনুভূত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সুস্থ হলে পুনরায় আদালতকে জানানো হবে।
৭ মার্চ গুলশান থানার রাষ্ট্রদ্রোহ মামলায় ঢাকা মহানগর হাকিম আতাউল হক ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির সঙ্গে ফোনালাপে সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে সেনাবাহিনীকে উৎসাহিত করতে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ৫ মার্চ গুলশান থানার এসআই সোহেল রানা বাদী হয়ে রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।
এর আগে, গত ২৫ ফেব্রুয়ারি গুলশান থানায় করা একটি মামলায় মান্নাকে ১০ দিনের রিমান্ড দেন আদালত।
ওইদিন সকাল ১০টা ৫০ মিনিটে ধানমন্ডির স্টার কাবাবের সামনে থেকে র্যাাব-২ মাহমুদুর রহমান মান্নাকে আটক করে বলে জানান মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম।
উল্লেখ্য, মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মধ্যকার ফোনালাপ এবং মান্না ও অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির ফোনালাপের দু’টি অডিও ক্লিপ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরই মান্নাকে নিয়ে সারাদেশে তোলপাড় শুরু হয়।

Print Friendly, PDF & Email