মায়ের কোলের মতো নিরাপদ ঢাকা উপহার দিতে চাই: আনিসুল হক

0
202

Anisul Haque
ঢাকা: আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরের আওয়ামী লীগ সমর্থিত মেয়র পদ প্রার্থী আনিসুল হক বলেছেন, ‘পরিচ্ছন্ন ও সবুজ আলোকিত ঢাকা গড়তে আমার যাত্রা শুরু হলো। নগরবাসীকে সহজে বিভিন্ন সেবা পৌঁছে দিতে একটি শক্তিশালী তথ্যকেন্দ্র গঠন করবো। এরই মধ্যে হটলাইন নম্বর চালু করা হয়েছে। নগর জুড়ে সিসি ক্যামেরা চালু করা হবে। আমি নগরবাসীকে মায়ের কোলের মতো নিরাপদ ও সকালের মতোই স্নিগ্ধ ঢাকা উপহার দিতে চাই।
শনিবার রাজধানীর বাংলা মটরের প্ল্যানার্স টাওয়ারে ‘আগামীর ঢাকা’ শীর্ষক এক মত বিনিময় সভায় এসব কথা বলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিআইয়ের সাবেক এই সভাপতি। আমরা ঢাকা নামে একটি সংগঠন এই সেমিনারের আয়োজন করে।
তিনি আরো বলেন, আমি নগরবাসীকে ডিজিটাল পদ্ধতিতে সেবা দিতে একটা অ্যাপস তৈরি করবো। অ্যাপসে নগরবাসী তাদের সমস্যা নিয়ে অভিযোগ বা যেকোন পরামর্শ দিতে পারবেন। এজন্য ইতোমধ্যে ২০০ ভলান্টিয়ার সংগ্রহ করা হয়েছে। দ্বিধাহীনচিত্তে বলতে চাই, আমি কখনোই দুর্নীতিতে নিমজ্জিত হবো না।
সভায় উপস্থিত ছিলেন নগর গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ও নগর পরিকল্পনাবিদ অধ্যাপক নজরুল ইসলাম। তিনি বলেন, সিটি করপোরেশনের মেয়রের কাছে আমাদের প্রত্যাশা হবে- শহরের সুপরিচালনা বা গুড গভর্নেন্স প্রতিষ্ঠা করা। একটি সুন্দর ভিশন নিয়ে তিনি তার কাজ চালিয়ে যাবেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- খুলনা বিশ্ববিদ্যালয়ের নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের অধ্যাপক গোলাম মর্তুজ, স্থপতি ইকবাল হাবীব, সম্ভাব্য মেয়র প্রার্থী আনিসুল হকের স্ত্রী রোমানা হক প্রমুখ।

Print Friendly, PDF & Email