মিনা দুর্ঘটনায় শিয়ারা জড়িত: ফরীদ উদ্দীন মাসউদ

0
213

ঢাকা: সৌদি আরবের মিনায় হতাহতের ঘটনায় শিয়ারা জড়িত দাবি করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ। তিনি বলেন, শিয়ারা পৃথিবীর ইতিহাসে কখনোই মুসলমানদের উপকারে আসেনি। তারা সব সময় ইসলামকে কুসংস্কারের চাদরে মুড়িয়ে দেয়ার অপচেষ্টা করেছে। শুক্রবার মিনায় নিহত হাজিদের উদ্দেশে দোয়া অনুষ্ঠানের আগে খিলগাঁও চৌধুরীপাড়া ইকরা মসজিদে জুমার বয়ানে ফরীদ উদ্দীন মাসঊদ এই দাবি করেন।

শিয়াদের প্রতি অভিযোগ করে তিনি বলেন, তারা মুসলিম দেশ ইরাক ধ্বংস করার জন্য কুখ্যাত হালাকু খাকে ডেকে এনেছিল। আওয়ামীপন্থী এই আলেম বলেন, এই শিয়ারাই ভারত উপমহাদেশে মুসলমানদের শক্তি খর্ব করার জন্য চক্রান্ত করেছিল। তারা ভারতকে ভেঙে দিয়ে ‘পাকিস্তান’ নামক নাম সর্বস্ব ইসলামী দেশের জন্ম দিয়েছিল।

প্রসঙ্গত, সৌদি আরবের মিনায় পদদলিত হয়ে দেড় হাজারের উপর হাজি নিহত হয়েছেন। এদের মধ্যে এখন পর্যন্ত ৯২ জন বাংলাদেশি হাজির মরদেহ শনাক্ত করা হয়েছে। নিখোঁজ আছেন ৮০ জন বাংলাদেশি হাজি।

উল্লেখ্য, বাংলাদেশ জমিয়তুল উলামা শুক্রবার বাংলাদেশসহ সমগ্র পৃথিবীর সব মসজিদে ইমাম, খতিব ও মুসল্লিদের প্রতি দোয়া দিবস পালন করার আহ্বান জানায়।

Print Friendly, PDF & Email