মিন্টু-পিন্টুর প্রার্থিতা বাতিলই থাকল

0
186

DCC
ঢাকা: রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেও ফল পক্ষে পাননি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টু ও নাসির উদ্দিন আহমেদ পিন্টু। শনিবার ঢাকার বিভাগীয় কমিশনার জিল্লার রহমান দুজনের আপিল আবেদন খারিজ করে দেন। দুজনের আইনজীবীরাই এর বিপক্ষে আদালতে যাবেন বলে জানিয়েছেন।
২৮ এপ্রিল অনুষ্ঠেয় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোয়নপত্র দিয়েছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিন্টু।
তবে মনোনয়নপত্রে সমর্থক হিসেবে স্বাক্ষরকারী আব্দুর রাজ্জাক ঢাকা সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় মিন্টুর প্রার্থিতার আবেদন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা শাহ আলম।
ওই সিদ্ধান্তের বিরুদ্ধে বিধি অনুযায়ী ঢাকার বিভাগীয় কমিশনারের কাছে আপিল করেন বিএনপি নেতা। বিভাগীয় কমিশনারই ঢাকা সিটি নির্বাচনের আপিল কর্তৃপক্ষ।
নির্বাচনী আপিলের এই রায়ের বিরুদ্ধে আদালতে যাবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন বিএনপি নেতার আইনজীবী হিসেবে থাকা মাহবুবউদ্দিন খোকন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও মুহাম্মদ জমিরউদ্দিন সরকারও আপিলের শুনানিতে উপস্থিত ছিলেন।
এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মিন্টুর মনোনয়নপত্র বাতিল হলেও উত্তরে তার বড় ছেলে তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
উত্তরে মিন্টু ছাড়া বিএনপির আর কোনো নেতা মনোনয়নপত্র জমা দেননি। বিএনপির মিত্র দল বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক মাহি বি চৌধুরী উত্তরে মেয়র পদে প্রার্থী হয়েছেন।

Print Friendly, PDF & Email