মিয়ানমার রোহিঙ্গাদেরকে চাপিয়ে দিতে পারে না: নাসিম

0
50

টাঙ্গাইল প্রতিনিধি: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রোহিঙ্গাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক দৃষ্টি আছে বলেই বিভিন্ন সময়ে তারা দলে দলে বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছে। তবে এভাবে চলতে পারে না। এ সমস্যার সমাধান হওয়া উচিত। আন্তর্জাতিকভাবে মিয়ানমারকে বলা উচিত রোহিঙ্গাদের প্রতি নির্যাতন বন্ধ করতে। মিয়ানমার রোহিঙ্গাদেরকে বাংলাদেশের ওপর চাপিয়ে দিতে পারে না।

বুধবার বিকেলে টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজের নামকরণ ও মনোগ্রাম উম্মোচন এবং ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেলারেল হাসপাতাল প্রাঙ্গনে হাসপাতালের প্রতিষ্ঠাতা সাবেক মন্ত্রী জননেতা আব্দুল মান্নানের প্রতিকৃতির উম্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীসহ আমরা বলেছি ষোড়শ সংশোধনী ছিল বঙ্গবন্ধুর একটি গৃহীত ব্যবস্থা। যার মাধ্যমে আমরা দেশে সেই ব্যবস্থা ফিরিয়ে এনেছিলাম। সুপ্রিম কোর্টের বিচারকদের অপসারণের যে বিষয়টি ছিল, তা সংসদের কাছে ছিল। কিন্তু তারা জিয়াউর রহমানের ও আইয়ুব খানের মাশার্ল’ল আইন অনুসরণ করে তারা সুপ্রীম জুডিশিয়াল করতে চায়। এটা আমরা মানি না। এটা আমরা গ্রহণ করেনি এবং সম্পূর্ণভাবে প্রত্যাখান করেছি।

তিনি বলেন, যদিও সুপ্রিম কোর্ট এটা রায় দিয়েছে, তারপরও আমরা সংসদে বলেছি এটা আমরা গ্রহণ করতে পারি না। এর প্রতি আমাদের কোন সমর্থন নাই। গণতান্ত্রিক ব্যবস্থা থেকে কেন আমরা সামরিক ব্যবস্থায় ফিরে যাব। মাননীয় প্রধান বিচারপ্রতি যে কথা পর্যবেক্ষণে বলেছেন সারাদেশে নিন্দার ঝড় বয়ে গেছে। বঙ্গবন্ধুকে ছোট করতে গিয়ে তারা নিজেরাই ছোট হয়ে গেছে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী শেখ হাসিনা মেডিকেল কলেজের চলমান উন্নয়ন কাজ ও ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেলারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোহাম্মদ আলী, সিভিল সার্জন শরিফ হোসেন খান, ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেলারেল হাসপাতালের তত্ত্বাবয়ায়ক ডাঃ পুতুল রায়সহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email