মুক্তিযুদ্ধের বিষয়ে আপোষ করার সুযোগ নেই: সংস্কৃতিমন্ত্রী

0
133

গাজীপুর: মুক্তিযুদ্ধের বিষয়ে আপোষ করার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে আপোষ করলে জনগণ চিরকালই পথভ্রষ্ট হবে। মুক্তিযুদ্ধের শক্তি ছাড়া বাংলাদেশে কারো অস্তিত্ব থাকার সুযোগ নেই। মঙ্গলবার গাজীপুরস্থ জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘আমাদের মুক্তি সংগ্রাম, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সংস্কৃতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় থাকতে হবে, বিরোধী দলেও থাকতে হবে। যারা এ দেশে রাজনীতি করবেন এবং দেশের নাগরিক হিসেবে পরিচয় দেবেন তাদের মুক্তিযুদ্ধের বিরোধিতা করার সুযোগ নেই।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজও বাংলাদেশ স্বাধীন হতো না এ কথা উল্লেখ করে তিনি বলেন, বাঙালির দীর্ঘ মুক্তি সংগ্রামের ফসল এদেশ। বঙ্গবন্ধু হলেন ওই মুক্তি সংগ্রামের মহানায়ক।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, অধ্যাপক খন্দকার বজলুল হক ও রামেন্দু মজুমদার প্রমুখ।

Print Friendly, PDF & Email