মুজাহিদ ‘নির্দোষ-নিরপরাধ’ ক্ষমা চাইবেন না

0
131

ঢাকা: সর্বোচ্চ আদালতে যুদ্ধাপরাধ প্রমানিত হওয়ার পরও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ভাই দাবি করেছেন, তার ভাই নির্দোষ। একইসঙ্গে মুজাহিদ ক্ষমা চাইবেন না বলেও জানিয়েছেন তিনি। বুধবার মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনায় (রিভিউ) ফাঁসির রায় বহাল থাকায় এ রায়ের প্রতিক্রিয়ায় মুজাহিদের বড় ভাই ও জেলা জামায়াতের নায়েবে আমির আলী আফজাল মোহম্মদ খালেছ বলেন, ‘কাদের মোল্লা ও কামারুজ্জামান ভাইও তাদের ফাঁসির রায়ের পরে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাননি। ক্ষমা চাওয়ার কোনো প্রশ্নও আসে না। কারণ, মুজাহিদ অন্যায় করেননি। তাই মুজাহিদও ক্ষমা চাইবেন না।

‘নিরীহ নিরপরাধ’ মুজাহিদকে আইনি প্রক্রিয়ায় মারার পরিকল্পনা বাস্তবায়ন করছে এ সরকার বলেও অভিযোগ করেন দেশের এই শীর্ষ যুদ্ধাপরাধীর বড় ভাই।

তিনি বলেন, আজ যে রায় ঘোষণা করা হলো তা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ও রাজনৈতিক প্রতিহিংসা। আমাদের পরিবার এ রায় প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, মুজাহিদ জামায়াতের গুরুত্বপূর্ণ পদে থাকার কারণে এ রায় দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ ছাড়া এমন রায়ের অন্য কোনো কারণ নেই।

খালেছ বলেন, ১৯৭০ সালে ফরিদপুর থেকে চলে যান মুজাহিদ। তারপর একাত্তরে তো তিনি ফরিদপুরেই ছিলেন না। মুজাহিদের বিরুদ্ধে ফরিদপুর থেকে যে মামলা করা হয়েছে তার একটির সঙ্গেও মুজাহিদ জড়িত ছিলেন না। এছাড়া তার বিরুদ্ধে যারা সাক্ষ্য দিয়েছেন সেগুলোও ‘মিথ্যা এবং সাজানো’।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে আমরা কিছুই করতে চাই না। তবে জামায়াত যে সব কর্মসূচি দেবে তার সঙ্গে আমরা একমত পোষণ করবো।

Print Friendly, PDF & Email