মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস: আটক ১

0
214

ঢাকা: মেডিকেলে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে জড়িত সন্দেহে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সহকারি কমিশনার ওমর সিরাজসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ শুক্রবার সকালে ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে প্রশ্নপত্র ফাঁসে সঙ্গে জড়িত থাকার চক্রটি বের করার কথা স্বীকার করেন।তিনি এই অশুভ চক্রটিকে কোনো ছাড় দেয়া হবে না।

শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁও-এ ইউজিসির কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। র‌্যাব ইউজিসির কার্যালয়ে ওমর সিরাজের কক্ষে তল্লাশি চালিয়ে প্রশ্নপত্রের সন্ধ্যান পায়।

র‌্যাবের মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত মূল হোতাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে আজ সিরাজসহ তিনজনকে আটক করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতের কথা স্বীকারও করেছেন ইউজিসির পরিচালক সিরাজ। তিনি প্রশ্নপত্র ফাঁসের কাজটি সহজে করার জন্য সম্প্রতি চীন থেকে একটি অত্যাধুনিক মেশিনও এনেছেন বলে র‌্যাবের কাছে তিনি নিজেই স্বীকার করেছেন। আজকের  ভর্তি পরীক্ষায় চারজনকে প্রশ্নপত্র দেয়ার কথা ছিলো তার।র‌্যাব বিষয়টি বুঝতে পেরে বেশ কিছু দিন ধরে তার ওপর নজরদারি করছিল।

তিনি আরো জানান, আটক বাকি দুইজন প্রশ্নপত্র সমাধান করার কাজে নিয়েজিত ছিলো।প্রশ্নপত্র ফাঁস নিয়ে এই চক্রটি দীর্ঘ দিন ধরেই কাজ করছিল। এর আগে মঙ্গলবার রাতে একই অভিযোগে মহাখালী ডিওএইচএস থেকে ৩৮ হাজার টাকা এবং ১ কোটি ২১ লাখ টাকার চেকসহ চারজনকে আটক করা হয়।

Print Friendly, PDF & Email