যে আচরণবিধি ভঙ্গ করছে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে: সিইসি

0
175

ঢাকা: কারো চেহারা দেখে নয়, যে আচরণবিধি ভঙ্গ করছে তার বিরুদ্ধেই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। কারো প্রতি সদয়, নির্দয়ের প্রশ্ন নয়-এমনটিই জানালেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শেরে বাংলানগরে নির্বাচন কমিশন সচিবালয়ে সিইসি এসব কথা বলেন।

কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, আমরা এমপিদের শোকজ করেছি। তারা ক্ষমা চেয়ে বলেছেন, তারা আর এ রকম ভুল আর করবেন না। আমরা ওসিদের (ভারপ্রাপ্ত কর্মকর্তা) বদলি করছি, আমাদের কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছি। দায়িত্বে যে অবহেলা করছে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। এর আগে সিইসির সঙ্গে সাক্ষাৎ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, ‘নির্বাচন কমিশন আওয়ামী লীগের ওপর নির্দয় আচরণ করছে।

কাজী রকিব সাংবাদিকদের আরো বলেন, ‘আমরা আগেও বলেছি, একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই।’ কমিশনের নিরপেক্ষতা নিয়ে রাজনৈতিক দলগুলোর তোলা প্রশ্নের ব্যাপারে সিইসি বলেন, ‘নিরপেক্ষতার প্রশ্নের মধ্যেই নিরপেক্ষতা হবে। সবাই যখন নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলছে। তাহলে বোঝা যায়, আমরা সবার প্রতি অ্যাকশন (ব্যবস্থা) নিচ্ছি। যারা আচরণবিধি ভঙ্গ করছে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আচরণবিধি ভঙ্গকারীদের তালিকা চাওয়া হয়েছে কি না জানতে চাইলে সিইসি বলেন, না, আমরা এ রকম কোনো চিঠি পাইনি।’ সিইসি আরো বলেন, ‘নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলেই আমি আশাবাদী।

Print Friendly, PDF & Email