যোগ্য নাগরিক গঠনে শিবির স্বতন্ত্র শিক্ষাপ্রতিষ্ঠান

0
212

logo shibir 01
ঢাকা: যোগ্য নাগরিক গঠনে ছাত্রশিবির স্বতন্ত্র শিক্ষাপ্রতিষ্ঠান বলে মন্তব্য করেছেন শিবিরের কেন্দ্রীয় ছাত্রআন্দোলন সম্পাদক শেখ এনামুল কবির। তিনি বলেন, দেশ ও ইসলাম রক্ষায় সৎ, যোগ্য, দক্ষ ও সুনাগরিক গড়ে তুলতে ছাত্রশিবির জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। এই লক্ষ্যকে সামনে রেখেই শিবির একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠানের মত কাজ করে যাচ্ছে।
সোমবার ঢাকা মহানগরী পুর্ব আয়োজিত সাথীদের মেধাযাচাই পরীক্ষা”২০১৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শিবির নেতা বলেন, দেশের অন্যান্য ছাত্র সংগঠন গুলো যখন একের পর এক অপকর্ম করে জাতির মুখে কলঙ্ক লেপন করছে তখন ছাত্রশিবির ব্যস্ত রয়েছে মেধা ভিত্তিক সুনাগরিক তৈরিতে।
তিনি বলেন, জাতির জন্য লজ্জার বিষয় হল ছাত্রসমাজকে ক্ষমতা লিপ্সুরা অপব্যবহার করছে। নিজেদের স্বার্থ উদ্ধারের জন্য তাদের হাতে অস্ত্র তুলে দিয়ে হত্যা, নির্যাতন ও তান্ডব চালাচ্ছে। অপশক্তির হাতিয়ার হিসেবে ব্যবহৃত হয়ে এসব ছাত্ররা যেমন নিজেদের ধ্বংস করছে তেমনি হাজারো ছাত্রের জন্য অভিশাপ হয়ে দেখা দিয়েছে। তার বিপরীতে ছাত্রশিবির সব সময়ই ছাত্রদের যোগ্য হিসেবে গড়ে তোলতে নানামূখি কর্মকান্ড পরিচালনা করে আসছে। আজকের এই মেধা যাচাই পরীক্ষা সেই কার্যক্রমেরই অংশ বিশেষ।
শাখা সভাপতি রেজাউল হক রিয়াজের সভাপতিত্বে ও সেক্রেটারি এম শামিমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম।

Print Friendly, PDF & Email