রবি, সোম ও মঙ্গলবার সারাদেশে ২০দলীয় জোটের হরতাল

0
567

Hartal 04
ঢাকা: সারাদেশে লাগাতার অবরোধের মধ্যে আগামী রবিবার থেকে টানা ৭২ ঘণ্টার হরতাল কর্মসূচি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এই কর্মসূচির ঘোষণা দেন।
বিবৃতিতে রিজভী বলেন, ‘চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামী রবি, সোম ও মঙ্গলবার অর্থাৎ ১ ফেব্রুয়ারি ভোর ছয়টা থেকে ৪ ফেব্রুয়ারি বুধবার ভোর ছয়টা পর্যন্ত ২০-দলীয় জোটের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী ৭২ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালিত হবে।’
তিনি বিএনপি এবং ২০-দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে এই হরতাল পালনের আহবান জানান।
বিবৃতিতে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় উড়িয়ে দেয়া ও তাকে গ্রেপ্তারে আওয়ামী লীগ নেতাদের হুমকি, আন্দোলন দমনে পুলিশি পদক্ষেপের দায় নিয়ে প্রধানমন্ত্রীর আতঙ্ক সৃষ্টি করা, বিএনপি নেতাদের বাড়ি-গাড়িতে বোমা হামলা-অগ্নিসংযোগ, অবরোধ চলাকালে প্রায় ২১ জন নেতাকর্মীকে সরাসরি গুলি করে হত্যা, বন্দুকযুদ্ধের নামে হত্যা, ১৫,০০০ নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়িতে যৌথ বাহিনীর আক্রমণ, সরকারি এজেন্ট দিয়ে পেট্রোল বোমা মেরে তার দায় আন্দোলনকারীদের ওপর চাপানোর প্রতিবাদে এবং গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য এই হরতাল পালিত হবে।

Print Friendly, PDF & Email